এন্ড্রু কিশোরের জন্য সহায়তা চেয়ে প্রতারণা

বরেণ্য কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ইতোমধ্যে তাকে ৩টি সাইকেলে ১২টি কেমোথেরাপি দেয়া হয়েছে। ২৬ নভেম্বর থেকে এন্ড্রু কিশোরের কেমোথেরাপির চতুর্থ সাইকেল শুরু হয়েছে। 

জানা যায়, প্রতিটি কেমোথেরাপির মূল্য প্রায় ৯ লাখ টাকা। ইতোমধ্যে চিকিৎসা বাবদ ১ কোটি টাকা ব্যয় হলেও, তাকে সুস্থ করে তুলতে আরো দুই কোটি টাকার প্রয়োজন।

আর এই সুযোগকে কাজে লাগিয়ে এন্ড্রু কিশোরের জন্য আর্থিক সহায়তা চেয়ে কিছু অসাধু ব্যক্তি প্রতারণার ফাঁদ ফেলছেন বলে সতর্কবার্তা দিয়েছেন এন্ড্রু কিশোরের শিষ্য ও ঘনিষ্ঠজন কণ্ঠশিল্পী মমিন বিশ্বাস।

মমিন বিশ্বাস ফেসবুক পোস্টে লেখেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করা গেছে গতকাল থেকে আজ পর্যন্ত বেশ কয়েকজন ব্যক্তির ফেসবুক পোস্টে শ্রদ্ধেয় এন্ড্রু কিশোর দাদার অসুস্থতা নিয়ে তার জন্য আর্থিক সহায়তা চেয়ে কয়েকটি বিকাশ নম্বর এবং (Andrew Kishor, Ac No: 13515170999 Dutch Bangla Bank, Rajshahi) নামে যে অ্যাকাউন্ট নম্বরটি দেখানো হয়েছে সেটি ভুল!

উল্লেখ্য এন্ড্রু কিশোর দাদার কোন বিকাশ অ্যাকাউন্ট নম্বর নেই এবং প্রবাসীরা যে ফান্ডটি খুলেছেন (নিচের ছবির লিংকটি https://www.gofundme.com/f/andrew-kishore…) এর বাইরে কোন ফান্ড খোলা হয়নি। এইমাত্র শ্রদ্ধেয় কিশোর দার সঙ্গে কথা বলার পর তিনি বিষয়টি আমাকে নিশ্চিত করেছেন। আশা করি এ বিষয়ে কেউ বিভ্রান্ত হবেন না। উনার সুস্থতাই এই মুহূর্তে একমাত্র কাম্য আমাদের।ধন্যবাদ এবং কৃতজ্ঞতা সবার প্রতি।’

বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার মমিন বিশ্বাস জানান, এন্ড্রু কিশোরের অসুস্থতার সুযোগ নিয়ে তার জন্য আর্থিক সহায়তা চেয়ে কয়েকটি বিকাশ নম্বর ও ব্যাংক হিসাব নম্বর ছড়ানো হচ্ছে। আর এসব অ্যাকাউন্ট নম্বরের কোনোটিই এন্ড্রু কিশোরের নয়।

উল্লেখ্য, ক্যান্সার সন্দেহে ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান এন্ড্রু কিশোর। সেখানে ক্যান্সার ধরা পড়লে ক্যামোথেরাপি দেয়া শুরু হয়। জনপ্রিয় এই শিল্পীর চিকিৎসায় প্রধানমন্ত্রী শেখ হাসি ১০ লাখ টাকার চেক তুলে দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //