করোনা সচেতনতা নিয়ে কুদ্দুস বয়াতির গান

লোকগানের জনপ্রিয় শিল্পী কুদ্দুস বয়াতি করোনাভাইরাস থেকে মানুষকে সচেতন করতে নতুন গান নিয়ে হাজির হয়েছেন। তার গানের শিরোনাম ‘জাইনা চলেন, মাইনা চলেন’। 

জাইনা চলেন, মাইনা চলেন, বুইঝা চলেন রে, সবাই মাইনা চললে করোনা থাকবে যে দূরে, সাবান পানি দিয়ে দুই হাত ধোবেন নিয়মিত। গানের কথাগুলো এমনই। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন আহমেদ হুমায়ুন। ভিডিও নির্মাণ করেছেন মাহিন আওলাদ। 

বিশ্বের অন্যতম এনজিও ব্র্যাকের প্রযোজনায় গান-ভিডিওটি বিভিন্ন সোশ্যাল মিডিয়া এবং ভিডিও শেয়ারিং সাইটে প্রকাশ পেয়েছে ২৭ ফেব্রুয়ারি। তিন দিনে শুধু ব্র্যাক-এর ফেসবুক পেইজ থেকে গানটি শেয়ার হয়েছে ৪৭ হাজারেরও বেশি। পড়েছে প্রায় ৬ হাজার কমেন্ট।

গানটির সফলতায় উচ্ছ্বসিত সংগীত পরিচালক আহম্মেদ হুমায়ূন। তিনি বলেন, ‘সারা বিশ্বেই এখন করোনাভাইরাস আতঙ্ক। এই আতঙ্ক রোধ ও ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য এগিয়ে আসছে অনেক প্রতিষ্ঠান ও শিল্পী। এই গানটির মাধ্যমে আমিও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করলাম। খুব ভালো লাগছে গানটি প্রকাশের পর তুমুল সাড়া পড়েছে সোশ্যাল মিডিয়ায়। হাজার হাজার মানুষ এটি শেয়ার দিচ্ছে, প্রশংসা করছে। গানটি শুনে অল্প কিছু মানুষও যদি করোনাভাইরাস থেকে নিজেকে দূরে রাখতে পারে- সেটাই হবে আমাদের বড় সার্থকতা।’

এই তরুণ সংগীত পরিচালক আরো বলেন, ‘তার সঙ্গে গান করার অভিজ্ঞতাটাও দারুণ। মানুষ হিসেবে তিনি অসাধারণ। আর শিল্পী হিসেবে তো তাকে মূল্যায়নের সুযোগই আমার নেই। ধন্যবাদ ব্র্যাক এবং সিনেবাজ কোম্পানিকে, আমাকে কাজটি করার সুযোগ দেওয়ার জন্য।’

কুদ্দুস বয়াতির গানটির শেষ অংশে ভয়েস ওভার দিয়েছেন সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //