করোনাভাইরাস: ওয়ান ওয়ার্ল্ড ভার্চুয়াল কনসার্টে তারকাশিল্পীরা

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবায় নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের প্রতি সমর্থন জানাতে ও এই সংকটকালে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে  ওয়ান ওয়ার্ল্ড লাইভ স্ট্রিম কনসার্টে অংশ নেন বিশ্বের বিখ্যাত সংগীতশিল্পীরা।

বিশেষ কনসার্ট থেকে প্রায় ১৩ কোটি ডলারের তহবিল জোগাড় হয়েছে। 

গতকাল শনিবার মধ্যরাতে শুরু হওয়া আট ঘণ্টব্যাপী এই কনসার্টে বিলি আইলিস, লেডি গাগা, পল ম্যাকার্টনিসহ সব মিলিয়ে শতাধিক শিল্পী পারফর্ম করেন। রোলিং স্টোন ব্যান্ডের সদস্যরা চারটি ভিন্ন লোকেশন থেকে লাইভে যোগ দেন। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে গ্লোবাল সিটিজেন মুভমেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে সহযোগিতা করছেন সুপারস্টার লেডি গাগা।

লেডি গাগা

কনসার্ট শেষে আয়োজক সংস্থাটি এক বিবৃতিতে জানায়, ঐতিহাসিক এই বৈশ্বিক সম্প্রচারের পর কভিড-১৯ মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্যকর্মীদের সহায়তায় মোট ১২ হাজার ৭৯ কোটি ডলারের প্রতিশ্রুতি এসেছে। এই অর্থের মধ্যে পাঁচ কোটি ৫১ লাখ ডলার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কভিড সলিডারিটি রেসপন্স ফান্ডে দেয়া হবে। বাকি সাত কোটি  ২৮ লাখ ডলার মহামারি প্রতিরোধ যুদ্ধে স্থানীয় ও আঞ্চলিক স্বাস্থকর্মীদের সহায়তায় ব্যয় হবে।

মার্কিন টিভি ব্যক্তিত্ব স্টিফেন কোলবার্ট, জিমি কিমেল ও জিমি ফ্যালোনের সঞ্চালনায় অনুষ্ঠেয় এই ভার্চুয়াল কনসার্টে অন্যদের মধ্যে এলটন জন, টাইলর সুইফ্ট ও ওপরা উইনফ্রি সংগীত পরিবেশন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //