করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে সুজেয় শ্যাম

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক সুজেয় শ্যাম। 

গতকাল মঙ্গলবার (২৬ মে) রাতে তাকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুজেয় শ্যামের মেয়ে লিজা শ্যাম বিষয়টি নিশ্চিত করে বলেন, বাবার ফুসফুসে সমস্যা রয়েছে। এছাড়াও উনার শ্বাসকষ্ট হচ্ছে। তাই চিকিৎসক মনে করছেন তিনি করোনা আক্রান্ত হতে পারেন। আজ বুধবার (২৭ মে) দুপুরে হাসপাতাল থেকে তার করোনার নমুনা নেয়া হবে। তারপর আমরা জানতে পারব আসলে উনি করোনা পজিটিভ নাকি নেগেটিভ।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় শ্বাসকষ্টের সমস্যা বেড়ে গেলে তাকে কলাবাগানের বাসা থেকে দ্রুত শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করানো হয়। এখানে কৃত্রিম উপায়ে শ্বাসপ্রশ্বাসের প্রক্রিয়া স্বাভাবিক রাখা হয়। পরে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়।

প্রোস্টেট ক্যানসারের রোগী সুজেয় শ্যাম কয়েক দিন ধরেই অসুস্থ। জ্বর ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি। রক্তচাপও স্বাভাবিক ছিল না। মঙ্গলবার সন্ধ্যায় পরিস্থিতির অবনতি হলে তাকে দ্রুত হাসপাতালে নেয়া হয়। কর্তব্যরত চিকিৎসক যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে ধারণা করেন,  তিনি করোনা পজিটিভ হতে পারেন। 

লিজা বলেন, যেহেতু বাংলাদেশ স্পেশালাইজড হসপিটাল কভিড-১৯ অথবা করোনা রোগীর জন্য বিশেষায়িত হাসপাতাল নয়, তাই চিকিৎসকেরা পরামর্শ দেন, করোনায় সংক্রমিত রোগীর চিকিৎসা করা হয়, এমন হাসপাতালে বাবাকে যেন ভর্তি করানো হয়। তারপর আমরা পরিবারের সবাই মিলে সিদ্ধান্ত নিই এবং যোগাযোগ করি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, বাবাকে এখন এখানেই ভর্তি করানো হয়েছে। তবে স্বস্তির খবর হচ্ছে, এখানে কৃত্রিম উপায়ে বাবাকে শ্বাসপ্রশ্বাস দিতে হচ্ছে না। 

দেশের চলচ্চিত্রের গানে অসাধারণ অবদান রেখে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে এ পর্যন্ত তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন সুজেয় শ্যাম। 

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে দেশ স্বাধীনের ৪৫ বছর পর মুক্তিযোদ্ধার সনদ পান সুজেয় শ্যাম। তার আগ পর্যন্ত মুক্তিযোদ্ধা হিসেবে কোনো ভাতা পেতেন না বরেণ্য এই সুরকার ও সংগীত পরিচালক। দুই বছর ধরে তা পাচ্ছেন। 

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং পাকিস্তান হানাদার বাহিনীর আত্মসমর্পণের পর প্রথম গানের সুর করেন সুজেয় শ্যাম। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গীতিকার শহীদুল আমিনের লেখা ‘বিজয় নিশান উড়ছে ওই’ গানের সুর ও সংগীত পরিচালনা করেন তিনি। গানটির প্রধান কণ্ঠশিল্পী ছিলেন অজিত রায়। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত সুজেয় শ্যামের অন্য গানগুলোর মধ্যে আছে ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘আয়রে চাষি মজুর কুলি’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’ ও ‘শোনরে তোরা শোন’।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //