বাসায় ফিরেছেন সুজেয় শ্যাম

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা সুজেয় শ্যাম হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। তার অবস্থার উন্নতি হওয়ায় বুধবার (২৮ মে)  বিকালে বাসায় নেয়া হয়েছে বলে জানান তার মেয়ে রূপ মঞ্জুরী শ্যাম। 

এর আগে মঙ্গলবার (২৭ মে) রাতে শ্বাস প্রশ্বাসের কষ্ট হওয়ায় কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয় তাকে। 

করোনার 'উপসর্গ' দেখা দেয়ায় মঙ্গলবার দুপুরে কুর্মিটোলা হাসপাতালে তার নমুনা সংগ্রহ করা হয়েছে জানিয়ে মঞ্জুরী বলেন, বাবাকে হাসপাতালে নেয়ার পরেই অক্সিজেন দেয়া হয়। তবে ঘণ্টাখানেক পরে সুস্থ বোধ করেন বাবা। কাল সকাল থেকে কোনো অসুস্থতাবোধ না করায় নমুনা সংগ্রহের পর আমরা বাসায় নিয়ে এসেছি।

তিনি বলেন, বাবার কয়েকদিন আগে জ্বর হয়েছিল। আমরা চিকিৎসকের পরামর্শে ঔষধ দিয়েছিলাম। সেটা কমে যায়। কিন্তু মঙ্গলবার রাতে শাসকষ্ট দেখা দেয়। তবে আমার ধারণা বাবার ফুসফুসে একটু সমস্যা রয়েছে, এ কারণেই হয়তো শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিয়েছিল। আশা করছি করোনা নেগেটিভ ফল পাবো আমরা। তবে বাবা এখন সম্পূর্ণ সুস্থ।

সংগীত পরিচালক হিসেবে এ পর্যন্ত তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন সুজেয় শ্যাম। মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তার সুর করা গানগুলোর মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষী মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।

ইউনিলিভারের প্রযোজনায় ২০০৯ সালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ৫০টি গান এই প্রজন্মের শিল্পীদের দিয়ে নতুন সংগীতায়োজনে গাইয়েছেন সুজেয় শ্যাম, তাকে সহযোগিতা করেন পার্থ বড়ুয়া। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ২০১৪ সালের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়, এটিরও সংগীতায়োজন করেন সুজেয় শ্যাম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //