আসিফের বিরুদ্ধে মুন্নীর মানহানি মামলা

দেশের অডিও ইন্ডাস্ট্রির জনপ্রিয় জুটি আসিফ-মুন্নী। ‘মন ছুঁয়ে যাও’ শিরোনামে রোমান্টিক গানের দ্বৈত অ্যালবাম দিয়ে এ জুটির যাত্রা শুরু। এরই মধ্যে তিনটি দ্বৈত অ্যালবামের পাশাপাশি দুজন প্রায় ১৫টির মতো চলচ্চিত্রে প্লেব্যাকও করেছেন।

২০০৩ সালের পর থেকে এ জুটি টানা কয়েক বছর শ্রোতাদের বেশ কিছু জনপ্রিয় গান উপহার দিয়েছেন। অসংখ্য স্টেজ শো-এর পাশাপাশি ভক্তদের সামনে হাজির হয়েছেন টেলিভিশনের পর্দায়ও।

তবে সবকিছুই এখন পুরোনো। আসিফ-মুন্নীর আগের সেই সম্পর্ক এখন আর নেই। দুইজনের সম্পর্কটা এখন মামলা পর্যন্ত গড়িয়েছে। আর সেই মামলা নিয়ে এখন চলছে দুইজনের পরস্পরবিরোধী বক্তব্য।

জানা গেছে, গত বৃহস্পতিবার (২ জুলাই) গায়ক আসিফ আকবরের বিরুদ্ধে মানহানির মামলা করেন গায়িকা দিনাত জাহান মুন্নী। যদিও প্রথমে রমনা সাইবার ক্রাইম অফিসে আসিফের বিরুদ্ধে অভিযোগ জানাতে গেলে মুন্নিকে হাতিরঝিল থানায় পাঠানো হয়। সেখানে লিখিত অভিযোগ দায়ের করেন এ গায়িকা। অভিযোগের প্রেক্ষিতে নেওয়া হয়েছে মামলা।

কিন্তু কেনো? হঠাৎ কি এমন হলো দুই জনপ্রিয় এ শিল্পীর মধ্যে? অথচ নিজেদের দ্বৈত অ্যালবাম এমন কি চলচ্চিত্রের প্লেব্যাকেও জনপ্রিয়তা পেয়েছিলো দুইজনের গানগুলো। তবু কেনো সম্পর্ক তিক্ত হলো দুজনের? কেনো করতে হলো মামলা? 

‘একটা মানুষের পিঠ যখন দেয়ালে ঠেকে যায় তখনই সে মামলা করতে বাধ্য হয়।’- গায়ক আসিফের বিরুদ্ধে এভাবেই ক্ষোভ ঝারলেন মুন্নী

মুন্নী বলেন, ‘কয়েক দিন ধরে আমাকে নিয়ে ফেসবুকে ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস দিয়ে যাচ্ছেন আসিফ। সেখানে তার ভক্তরা আমাকে নিয়ে বাজে মন্তব্য করেই যাচ্ছেন। কিন্তু আসিফকে সাইবার ক্রাইমের ঊর্ধ্বতন কর্মকর্তারা সতর্ক করেও কোনো লাভ হয়নি। উল্টো আসিফ বলেছেন, পারলে কিছু করে দেখাতে। ছেলে-মেয়ে, আত্মীয়-স্বজন নিয়ে সমাজে বসবাস করি, এভাবে চলতে থাকলে সবাই ভেবে নেবে আসিফের বক্তব্যই ঠিক! তাই পদক্ষেপ নিয়েছি। আইনের প্রতি বরাবরই শ্রদ্ধাশীল আমি। আশা করছি, সঠিক বিচার পাব।’

তবে মামলা প্রসঙ্গে জানতে চাইলে আসিফ আকবর বলেন, ‘আমি সব সময় সত্যের পথে চলি। কোনো ভয়ভীতি দেখিয়ে আমাকে থামানো যাবে না। তাছাড়া মুন্নীকে নিয়ে সরাসরি কোনো স্ট্যাটাস দিইনি। তিনি কেনো নিজেকে জড়িয়ে নিলেন? জেল খাটার অভিজ্ঞতা আমার আছে। তবে বিশ্বাসঘাতকদের চেহারা কেমন হয় মানুষকে সেটা দেখাতে চাই। সব প্রশ্নের উত্তর রেডি, সাক্ষীও রেখেছি সলিড। কিছু চমকও থাকছে। গতবারের মতো একচেটিয়া সুযোগ আর কেউ পাবে না।’

প্রসঙ্গত, ২০০৫ সালে ‘মন ছুঁয়ে যাও’ শিরোনামে রোমান্টিক গানের দ্বৈত অ্যালবাম দিয়ে এ জুটির যাত্রা শুরু হয়। ততোদিনে আসিফ আকাশছোঁয়া জনপ্রিয়তা পেলেও দিনাত জাহান মুন্নীর অবস্থান ছিলো নবীন সম্ভাবনাময়ী হিসেবে। তবে দু’জনার প্রথম অ্যালবাম দিয়েই গানের বাজারে জুটি হয়ে গান করার নতুন সম্ভাবনা তৈরি হয়। ‘মন ছুঁয়ে যাও’ অ্যালবাম দিয়ে সফলতা এসেছিলো প্রত্যাশার চেয়েও বেশি। 

তারই সূত্র ধরে ২০০৭ সালে প্রকাশ পায় এই জুটির দ্বিতীয় অ্যালবাম ‘চলো যাই অজানায়’ এবং ২০০৯ সালে ‘ফিরবোনা আজ বাড়ি’। এ দুটি অ্যালবাম থেকেও সফলতা এসেছিলো প্রত্যাশার মাপে। এরপর অডিও বাজারে ধারাবাহিক অস্থিরতা, গান থেকে আসিফের অব্যাহতি আর দিনাত জাহান মুন্নীর উপস্থাপনা ব্যস্ততায়, জনপ্রিয় এই গানের জুটির ধারাবাহিকতায় ভাটা পড়ে।

অ্যালবাম, প্লেব্যাক, অসংখ্য স্টেজ শো একসঙ্গে করলেও বিরতির তিন বছর পর ২০১৩ সালে প্রথমবার কোনো টিভি স্টুডিওতে অংশ নেন দুজন। সেখান থেকে টেলিভিশনেও দুজন ছিলেন সরব। তাই আসিফ-মুন্নী জুটির বিবাদ মেনে নিতে পারছেন না শ্রোতারা।

উল্লেখ্য, এর আগে গীতিকার সুরকার শিল্পী শফিক তুহিন ও প্রীতম আহমেদের করা এক মামলায় জেলে যেতে হয়েছিল ‘ও প্রিয়া তুমি কোথায়’ খ্যাত বাংলা গানের যুবরাজ আসিফ আকবরকে। সেই মামলা এখনো চলছে। এখন দেখা যাক মুন্নীর মামলার জল কতদূর গড়ায়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //