‘যদি বিয়ে করি, সেই সুখবর নিজেই জানাব’

মিথিলার বিয়ের পর সম্প্রতি তাহসানের বিয়ে নিয়েও গুঞ্জন ওঠে বিনোদন অঙ্গনে। কেউ বলছেন তিনি সংবাদ পাঠিকার সঙ্গে প্রেম করছেন, কেউ বলছেন শিগগির বিয়ে করতে যাচ্ছেন।

তাহসান জাপান ছিলেন মার্চের মাঝামাঝি পর্যন্ত। তারপর বাসায় ফিরেই স্বেচ্ছায় নিজেকে ঘরবন্দি করেছিলেন। তার মাঝে কেটে গেছে এতগুলো দিন। এখনো বাসায় বসেই যতটুকু সম্ভব কাজ করছেন তিনি। এর মাঝে নিলামে উঠেছে তাহসানের ‘কথোপকথন’ এর ডেট টেপ ও তার প্রথম অ্যালবামের গান লেখার খাতা। প্রায় সাত লাখ টাকায় বিক্রি হয়েছে সেগুলো।

নিলামের টাকা চলে গেছে একটি সংস্থার অ্যাকাউন্টে। যাদের মাধ্যমে অসহায়দের সহায়তা করা হচ্ছে নানাভাবে। গেল বছর সিনেমায় মনোযোগ দেওয়ার কথা জানিয়েছিলেন তাহসান। চলতি বছর নিয়েও তার আলাদা পরিকল্পনা ছিল। করোনা মহামারি তা ভেস্তে দিলেও দমে যাওয়ার পাত্র নন তিনি। মন দিয়েছেন গানে।


তাই সম্প্রতি তাহসান নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন ‘প্রতিবাদী গান’। গানটি তার ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘সবার জন্য না’ এর প্রথম গান। ইয়ামাহা মিউজিকের সঙ্গে যুক্ত হয়ে কাজটি করেছেন তিনি। মহামারিতে বসে ব্যান্ডের জন্য কিছু করার তাগিদ ছিল। তাহসানের ভাষ্যে, ‘যার মাধ্যমে আমি এখানে সেই ব্যান্ড ইন্ডাস্ট্রির জন্য কিছু দিতে চেয়েছি। তাই আমার এ প্রয়াস।’ এ ছাড়াও গেয়েছেন ‘অদৃশ্য পরজীবী’। লিরিক্যাল ভিডিও এসেছে সেটিরও। 

বাবা দিবসে বাবার সঙ্গে পুরনো ছবি শেয়ার করেছেন নেটিজেনদের সঙ্গে। ঈদে আইরাকে নিয়ে সময় কাটিয়েছেন। তার জন্মদিনে বাবা-মেয়ের ভালোবাসার ছবিও ছেড়েছেন তিনি। অংশ নিয়েছেন অনলাইন লাইভেও। অনলাইন কনসার্টে গেয়েছেন গান। জানিয়েছেন চলমান সময়ের কথা। ঘরে বসে বিদ্যা সিনহা মিমের সঙ্গে করে ফেলেছেন একটি স্বল্পদৈর্ঘ্যরে কাজ, যার গল্পও লিখেছেন তিনি। সামাজিক সচেতনতামূলক কাজেও ঘর থেকেই নিজেকে জড়িয়েছেন তিনি।

এভাবেই ঘরবন্দি সময় কাটছে তাহসানের। মার্চের প্রথম দিকে ঢাকার বনানী অঞ্চলের এক রেস্তোরাঁয় ওই সংবাদ পাঠিকার সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটাতে দেখা যায় তাহসানকে; কিন্তু বিয়ে নিয়ে কি আসলেই কিছু ভাবছেন তাহসান? নাকি এগুলো স্রেফ গুজব। এ বিষয়ে জানতে চাওয়া হলে প্রেম ও বিয়ে নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছেন এই সংগীতশিল্পী।


তিনি জানান, আমার ব্যক্তিগত জীবনে মজার কোনো ঘটনা ঘটলে আমি নিজেই জানাব। এখন কোনো ঘটনা নেই। বিয়ে নিয়ে প্রকাশিত খবর প্রসঙ্গে তাহসান বলেন, আমি তো বললাম এমন কোনো ঘটনা ঘটার সুযোগই নেই। তাই কিছু বলারও নেই। গত কয়েক বছর অনেক সংবাদ দেখেছি এবং চুপ থেকেছি। সেটিই শান্তির চাবিকাঠি। গান, অভিনয় ও কাজ নিয়ে বেঁচে থাকতে চাই।’ ব্যক্তিগত জীবনের গল্পগুজব দিয়ে সাময়িক পাবলিসিটি আমার প্রয়োজন নেই বলে মনে করেন এই কণ্ঠশিল্পী।

তাহসান বলেন, আমার বয়স ৪০ বছর। অনেক কাজ করার বাকি। এই বয়সে যে এত কাজ করেছি, সেসব নিয়ে আলোচনা করলে ভালো লাগবে। তিনি আরও বলেন, বিয়েটা একান্তই আমার ব্যক্তিগত ব্যাপার। যখন হবে তখন জানাব। আমার ব্যক্তিগত ব্যাপার এভাবে জানতে চাওয়া ঠিক না। আমার মতো আমি থাকতে চাই। কখনো যদি বিয়ে করি, সেই সুখবর নিজেই জানাব। এটি নিয়ে এত হইচই করার কিছু নেই।

তাহসানের ভাষ্য, আমাদের একটা আলাদা ক্ষমতা আছে। আমরা একটা কথা বললে তা কোটি মানুষ শোনে। ব্যক্তিগত জীবন নিয়ে যদি এসব হয়, ... তা হলে জনপ্রিয়তাকে অপব্যবহার করলাম। ভালো কথা সবার মাঝে ছড়িয়ে দিতে জনপ্রিয়তাকে ব্যবহার করা উচিত। দীর্ঘ ১১ বছর মিথিলার সঙ্গে সংসারের পর ২০১৭ সালে যৌথভাবে বিবাহবিচ্ছেদের ঘোষণা করেন তাহসান-মিথিলা জুটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //