বর্ণ বৈষম্য নিয়ে মুখ খুললেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসে পুলিশ হেফাজতে নিহত হয় জর্জ ফ্লয়েড। ফ্লয়েডের মৃত্যুকে ঘিরে পুরো যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়ে বিক্ষোভ।কয়েক সপ্তাহ ধরে বিক্ষোভের পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিশ্রুতি দিয়েছেন যে তার প্রশাসন সংখ্যালঘু সম্প্রদায়ের অর্থনৈতিক উন্নয়নে আগ্রাসি ভূমিকা রাখবে এবং সেসব এলাকায় স্বাস্থ্য সেবার বৈষম্যের মোকাবেলা করবে।

হোয়াইট হাউস বিস্তারিত প্রকাশ না করে বলেছে যে এটি নিরাপত্তা, সুযোগ এবং মর্যাদা গড়ে তোলার চার দফা পরিকল্পনার অংশ।

বৃহস্পতিবার (১১ জুন) টেক্সাসের ডালাসে একটি গির্জায় জাতি এবং নীতি বিষয়ক এক অনুষ্ঠানে প্রেসিডেন্ট বলেন যে এই পরিকল্পনার অংশ হিসেবে তিনি পুলিশকে বল প্রয়োগের জন্য সবচেয়ে বর্তমান পেশাগত মান পূরণের আহ্বান জানিয়ে একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করবেন।

ট্রাম্প বলেন, গোঁড়ামি এবং কুসংস্কারের মোকাবেলা করার জন্য আমাদের একসাথে কাজ করতে হবে। কোটি কোটি ভদ্র আমেরিকানকে বর্ণবাদী আখ্যা দিয়ে কোন ক্ষত সারিয়ে তুলতে পারবো না আমরা, উন্নতি করতে পারবো না।

ট্রাম্প এই বিক্ষোভের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আইন শৃঙ্খলা বাহিনীর ব্যভারের মাধ্যমে রাস্তায় আধিপত্য বিস্তারের প্রয়োজনীয়তা সম্পর্কে তার আগের মন্তব্যের সমালোচনা প্রত্যাখ্যান করেছেন। ট্রাম্প ওয়াশিংটন রাজ্যের সিয়াটলের রাস্তায় এই সপ্তাহের লাগাতার বিক্ষোভে লক্ষ্য রাখছেন।

দিনের শুরুতে, তিনি শহরের মেয়র এবং রাজ্যের গভর্নরের প্রতি অবিলম্বে কুৎসিত নৈরাজ্যবাদীদের কাছ থেকে শহর উদ্ধারের দাবি জানিয়ে বলেন, আপনারা না করলে আমি করবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //