মার্কিন যুদ্ধজাহাজ বিস্ফোরণে আহত ২১

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় নৌবাহিনীর সান দিয়েগো ঘাঁটিতে যুদ্ধজাহাজ বিস্ফোরণের পর অগিকাণ্ডের ঘটনায় ২১ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৭ জন নাবিক ও চার বেসামরিক নাগরিক রয়েছেন।

আল জাজিরার খবরে জানানো হয়, নিয়মিত রক্ষণাবেক্ষণের যুদ্ধজাহাজটি সান দিয়েগোতে আনা হয়েছিল। রবিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

যুক্তরাষ্ট্রের নৌবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ৮৪৪ ফুট লম্বা জাহাজটির অধিকাংশ অংশ কয়েক ঘণ্টা ধরে ঘন কালো ধোঁয়ায় আচ্ছন্ন ছিল। কয়েক মাইল দূর থেকেও ধোঁয়া দেখা যাচ্ছিল। এ সময় দমকলের ছয়টি অগ্নিনির্বাপক জাহাজ থেকে যুদ্ধজাহাজটিতে পানি ছিটানো হচ্ছিল। জ্বলন্ত জাহাজটির কাছে নিয়ন্ত্রিত ক্ষেপণাস্ত্রবাহী দুটি ডেস্ট্রয়ার, ইউএসএস ফিটজেরাল্‌ড ও ইউএসএস রাসেল, নোঙর করা ছিল; এই দুটি যুদ্ধজাহাজকে দ্রুত সরিয়ে নেয়া হয়। স্থানীয় সময় বিকাল ৩টা থেকে নির্গত ধোঁয়ার পরিমাণ কমে আসতে শুরু করে।

পেন্টাগনের রিয়ার অ্যাডমিরাল চার্লস ব্রাউন জানান, জাহাজটি ১৬০ জন মানুষ ছিলেন। তাদের মধ্যে কেউ নিখোঁজ নেই এবং যারা আহত হয়েছে তাদের মৃত্যুঝুঁকি নেই।

নৌবাহিনীর মুখপাত্র মাইক রেইনি রয়টার্সকে জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে। তবে তাৎক্ষণিকভাবে নাশকতার কোনো প্রমাণ পাওয়া যায়নি। রক্ষণাবেক্ষণের জন্য আনার সময় বন্দরে ঢোকার আগেই পূর্ব সতর্কতা হিসেবে যুদ্ধজাহাজ থেকে সব যুদ্ধোপকরণ সরিয়ে নেয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //