সংসদের বিশেষ অধিবেশনে ভাষণ দিবেন প্রণব মুখার্জি-বিদ্যা দেবী

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী এবং নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী মুজিববর্ষ উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ অনুষ্ঠিতব্য জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে ভাষণ দেবেন বলে আশা করা হচ্ছে।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাতের পর রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ কথা জানিয়েছেন।

আবেদীন জানিয়েছেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষ উদযাপনের কর্মসূচিতে দুই বিশ্বনেতাকে তাদের ভাষণ দেয়ার জন্য আমন্ত্রণ জানাবেন।

তিনি বলেন, স্পিকার এসময় রাষ্ট্রপতিকে অনুষ্ঠানের অংশ হিসাবে ১৯ মার্চ জাতীয় সংসদ কমপ্লেক্সে শিশুদের মেলাসহ বিশেষ সংসদ অধিবেশন এবং অন্যান্য কর্মসূচির সামগ্রিক প্রস্তুতি সম্পর্কে অবহিত করেন। এছাড়াও, স্পিকার সংসদ কমপ্লেক্সের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদ কর্তৃক গৃহীত উদ্যোগের প্রশংসা করেন। রাষ্ট্রপতি হামিদ বলেন, দেশ-বিদেশে নতুন প্রজন্ম এই উদযাপনের মাধ্যমে জাতির পিতার জীবন ও কর্ম সম্পর্কে জানতে পারবে।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh