বাজেট অধিবেশনে না যেতে সাংবাদিকদের প্রতি অনুরোধ

করোনাভাইরাস সংক্রমণের কারণে জাতীয় সংসদের আসন্ন বাজেট অধিবেশনে সাংবাদিকদের সশরীরে উপস্থিত না হওয়ার অনুরোধ জানানো হয়েছে।

সংসদের গণসংযোগ অধিশাখার পরিচালক তারিক মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ সোমবার (১ জুন) এ অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ আগামী ১০ জুন বুধবার বিকেল ৫টায় একাদশ জাতীয় সংসদের অষ্টম অধিবেশন (বাজেট অধিবেশন) আহবান করেছেন। সাম্প্রতিক করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে বাজেট অধিবেশনের সকল কার্যক্রম সংসদ বাংলাদেশ টেলিভিশন থেকে কাভার করার জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানানো হলো।

এতে আরো বলা হয়, করোনা পরিস্থিতিতে বাজেট অধিবেশনকালীন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের পাস সরবরাহ করা সম্ভব হচ্ছে না। আগামী ১১ জুন ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপনের পরপরই বিকেল সোয়া ৩টায় সংসদ ভবনের মিডিয়া সেন্টার থেকে সুশৃঙ্খলভাবে শারীরিক দূরত্ব বজায় রেখে বাজেট ডকুমেন্টস বিতরণ করা হবে। এক্রিডিটেশন কার্ড প্রদর্শনপূর্বক সংসদ চত্বরে প্রবেশ করে বাজেট ডকুমেন্টস গ্রহণ করা যাবে।

প্রত্যেক গণমাধ্যম থেকে একজনের অধিক সদস্য না পাঠাতেও বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।

এবার বাজেট অধিবেশনে সংসদ সদস্যদের অংশগ্রহণও সীমিত করা হয়েছে। শুধু মাত্র কোরাম পূর্ণ হওয়ার জন্য নির্দিষ্ট সংখ্যক সংসদ সদস্য উপস্থিত থাকবেন। আর অধিবেশনও গ্যাপ দিয়ে দিয়ে চলবে। আগামী ৩০ জুন ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট পাস হবে। সংসদের কর্মকর্তাদের উপস্থিতিও সীমিত থাকবে। এছাড়া সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //