উপযুক্ত পরিবেশ তৈরি হলেই এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, উচ্চ মাধ্যমিক পরীক্ষা (এইচএসসি) গ্রহণের সব প্রস্তুতি সরকারের রয়েছে। আর উপযুক্ত পরিবেশ তৈরি হলেই পরীক্ষা নেয়া হবে।

আজ মঙ্গলবার (২৩ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২০-২১ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

মন্ত্রী তার বাজেট বক্তৃতায় শিক্ষা খাতের বরাদ্দকৃত বাজেট বাস্তবায়নের সক্ষমতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা ও অপচয় রোধে আরো কার্যকর ব্যবস্থা নেয়ার অঙ্গীকার করেন।

তিনি বলেন, করোনা সংকটকালে অনলাইন ও টেলিভিশনের মাধ্যমে পাঠদান করা হচ্ছে। টেলিভিশনের মাধ্যমে শতকরা প্রায় ৯২ শতাংশ শিক্ষার্থীর কাছে আমরা পৌঁছাতে সক্ষম হয়েছি। অনলাইনে পাঠদানে আজ নতুন একটি প্লাটফর্ম চালু করা হবে। সব বিশ্ববিদ্যালয় এটি ব্যবহার করতে পারবে।

শিক্ষামন্ত্রী শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এমন সময়ে উদ্বেগ-উৎকণ্ঠা থাকলেও সবাই এই সময়টাকে কাজে লাগাই। পাবিবারিক বন্ধনকে আরো সুদৃঢ় করি। নতুন দক্ষতা অর্জন করবার চেষ্টা করি। স্বাস্থ্যবিধি মেনে সবার প্রতি মানবিক আচরণ করি।

শিক্ষামন্ত্রী অনলাইন শিক্ষা সহজলভ্য করতে মোবাইল ও ইন্টারনেটের ওপর প্রস্তাবিত শুল্ক প্রত্যাহারের প্রস্তাব করেন। পাশাপাশি তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমে করোনামুক্ত থাকার আহ্বান জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //