‘রবিবার’ হঠাৎ দেখা প্রসেনজিৎ-জয়ার

এই প্রথম বড়পর্দায় একসঙ্গে আসছেন জয়া আহসান ও প্রসেনজিৎ। পশ্চিমবঙ্গের পরিচালক অতনু ঘোষের নতুন ছবি ‘রবিবার’-এ তারা একসঙ্গে অভিনয় করতে যাচ্ছেন। চলচ্চিত্রটি নিয়ে কলকাতায় এক সংবাদ সম্মেলনে এ কথা জানান হয়।

অতনু ঘোষ ‘রবিবার’ চলচ্চিত্রটির মাধ্যমে তার ট্রিলজি সম্পন্ন করছেন। এর আগে তিনি নির্মাণ করেছেন ‘ময়ূরাক্ষী’ ও ‘বিনি সুতোয়’। প্রথমটিতে অভিনয় করেছেন প্রসেনজিৎ আর দ্বিতীয়টিতে জয়া। তৃতীয় চলচ্চিত্রে দুইজনকেই এক করেছেন অতনু।

এই তিনটি গল্পেই দু’টি মানুষ মুখোমুখি হয়েছে। ‘ময়ূরাক্ষী’তে তারা জন্মসূত্রে বাবা ও ছেলে। দুই চরিত্রে অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় আর প্রসেনজিৎ। এরপরে ‘বিনি সুতোয়’ ছবিতে দু’জন অপরিচিত ব্যক্তি। আর ‘রবিবারে’ দেখা যাবে, একটা সম্পর্ক ছিল অসীমাভ ও সায়নীর। কিন্তু সেটা এমনভাবে ভেঙে যায় আর একত্র হওয়ার কোনো অবকাশ থাকে না। একদিন রবিবারে হঠাৎ তাদের সঙ্গে দেখা হয়।

এতে প্রসেনজিৎ অভিনয় করছেন অসীমাভ চরিত্রে, আর জয়ার চরিত্রের নাম সায়নী। ইকো এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ছবিটির শ্যুটিং আগেই শুরু হলেও জয়া যোগ দিচ্ছেন বৃহস্পতিবার থেকে।

চলচ্চিত্রটি সম্পর্কে জয়া বলেন, ‘এটা একটা সম্পর্কের গল্প। তবে প্রচলিত গল্পের মতো নয়, অন্যরকম। আশা করছি ছবিটা ভালো লাগবে। বুম্বাদার (প্রসেনজিৎ’য়ের) সঙ্গে এটি হবে আমার প্রথম কাজ। আমরা অনেক আগে থেকেই অপেক্ষা করছিলাম, খুব ভালো স্ক্রিপ্ট হলে তবেই একসঙ্গে কাজ করবো। সেই সুযোগ এল এই প্রথম।’

প্রসেনজিৎ বললেন, ‘আমার মনে হয় এর মাধ্যমে ভরতের ফিল্ম ইন্ডাস্ট্রি আরো একটা মাস্টারপিস অর্জন করবে। আর জয়ার সঙ্গে কাজ করার বহুদিনের ইচ্ছে ছিল। সেই ইচ্ছে পূরণ করে দিল অতনু।’


মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh