নেতৃত্বে পরিবর্তন আসছে

আ.লীগের পাঁচ সহযোগী সংগঠনের সম্মেলন নভেম্বরে

সাম্প্রতিক সময়ে ক্যাসিনোকাণ্ডে আলোচিত যুবলীগসহ আওয়ামী লীগের পাঁচ সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। সংগঠনগুলো হচ্ছে- কৃষক লীগ, জাতীয় শ্রমিক লীগ, জাতীয় মহিলা শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বুধবার রাতে এ তথ্য জানিয়েছেন। সবগুলো সংগঠনের সম্মেলনই হবে নভেম্বরে। এর মধ্যে ২ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর জাতীয় শ্রমিক লীগ, ১২ নভেম্বর জাতীয় মহিলা শ্রমিক লীগ এবং ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হবে। ২৩ নভেম্বর যুবলীগের জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হবে।

জানা গেছে, আওয়ামী লীগের এ পাঁচ অঙ্গ ও সহযোগী ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনে নেতৃত্বের ব্যাপক পরিবর্তন আসতে চলেছে।

জাতীয় মহিলা শ্রমিক লীগের সম্মেলন হবে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে। কৃষক লীগ, জাতীয় শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ও যুবলীগের জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রতিটি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া এসব তথ্য জানিয়েছেন।

বুধবার বিকালে গণভবনে সম্প্রতি জাতিসংঘ অধিবেশনে যোগদান ও ভারতের দিল্লি সফরের অর্জন ও সফলতা তুলে ধরতে আয়োজিত সাংবাদিক সম্মেলন শেষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে সহযোগী সংগঠনগুলোর অনানুষ্ঠানিক বৈঠকে উল্লিখিত সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh