খোকার মরদেহ ঢাকায়

সাদেক হোসেন খোকা। ফাইল ছবি

সাদেক হোসেন খোকা। ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মরদেহ ঢাকায় পৌঁছেছে। 

তার মরদেহ এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ৮টা ২৬ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। মরদেহের সঙ্গে তার পরিবারের সদস্যরা রয়েছেন। 

বিমানবন্দরে বিএনপির পক্ষে খোকার লাশ গ্রহণ করেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির দলীয় সূত্র জানিয়েছে, ঢাকায় একাধিক জানাজা শেষে খোকাকে জুরাইন গোরস্তানে দাফন করা হবে।

শায়রুল কবির বলেন, সাদেক হোসেন খোকার মরদেহবাহী এমিরেটস এয়ারলাইন্সের ইকে ২০২ নম্বর ফ্লাইটটি নিউইয়র্ক সময় মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় বুধবার বেলা ১০টা ২০ মিনিটে) দুবাইয়ের পথে রওনা হয়। সেখান থেকে একই এয়ারলাইন্সের ইকে ৫৮২ নম্বর ফ্লাইটে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৮টা ২৬ মিনিটে ঢাকায় অবতরণ করে।

এদিকে খোকার মরদেহ দেশে আসা নিয়ে বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে মির্জা আব্বাস বলেন, ‘খোকা ভাইয়ের মরদেহ বিমানবন্দরে আসলে আমরা তাকে নিয়ে যাবো। কিন্তু এখানে এতো পুলিশ মোতায়েন করার কি আছে?’

গত ৪ নভেম্বর বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০মিনিট নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে তিনি কিডনির ক্যানসারে আক্রান্ত ছিলেন।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh