চার বিএনপি নেতার আগাম জামিন

সুপ্রিম কোর্টের সামনের সড়কে গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের মামলায় বিএনপির শীর্ষস্থানীয় চার নেতাকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে এই সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।

রবিবার (১ ডিসেম্বর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জামিন পাওয়া চার নেতা হলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশীদ।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২৬ নভেম্বর দুপুরে সুপ্রিম কোর্টের সামনের সড়কে অবস্থান নেন বিএনপির নেতাকর্মীরা। এরপর পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষ বাধে। পুলিশের ধাওয়ায় নেতাকর্মীরা পিছু হটার সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেন।

ঘটনার দিন রাতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। ২৮ নভেম্বর এ মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল হাইকোর্ট থেকে আগাম জামিন পান।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh