বাসযোগ্য ঢাকা গড়ার প্রত্যয়ে তাবিথের ইশতেহারে ১৯ প্রতিশ্রুতি

বিশ্বমানের অত্যাধুনিক বাসযোগ্য ঢাকা গড়ে তোলার প্রত্যয়ে ১৯ প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আওয়াল।

আজ সোমবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গুলশান-১ এর ইমানুয়েলস কনভেনশন সেন্টারে নগরীকে কেন্দ্র করে তার পরিকল্পনার কথা তুলে ধরেন তিনি।

তাবিথ ইশতেহারে ডেঙ্গু নিয়ন্ত্রণকে সর্ব্বোচ প্রধান্য দিয়েছেন। এছাড়া গুরুত্ব পেয়েছে দূষণ রোধ, নগরের পরিচ্ছন্নতা, যানজট নিয়ন্ত্রণ, ওয়ার্ডভিত্তি বিনোদন কেন্দ্র তৈরি করা।

এছাড়া তার ঘোষিত ১৯ প্রতিশ্রুতির মধ্যে রয়েছে- দূষণমুক্ত, পরিচ্ছন্ন ঢাকা, মশক নিয়ন্ত্রণ, যানজট ব্যবস্থাপনা, গণপরিবহন, সড়ক নিরাপত্তা, অবকাঠামো, স্বাস্থ্যসেবা, নারী শিশু ও প্রতিবন্ধী বান্ধব ঢাকা, নিরাপত্তা ও দুর্যোগ ব্যবস্থাপনা, নিরাপদ পানি, নিরাপদ খাদ্য, পাবলিক টয়লেট, ক্ষুদ্র ব্যবসা, ইন্টেলিজেন্ট সিটি অপরাধ দমন ও বিনোদন, আবাসন ও নগর প্রশাসন।

নির্বাচনী ইশতেহার ঘোষণা করে তাবিথ বলেন, মানুষের ভোটের অধিকার হুমকির মুখে আছে। বর্তমান সরকার চাচ্ছে, আমরা যেন নির্বাচনী কেন্দ্রে না যাই ও ভোট দিতে না পারি।

তিনি বলেন, ঢাকা শহর তলানীতে চলে গেছে। দূষণ, মশা, কোনো কিছুই নিয়ন্ত্রণে নেই। আগে যারা দায়িত্বে ছিলেন, তারা মশা নিয়ন্ত্রণে প্রয়োজনীয় পদক্ষেপ না নেয়ায় নগরীতে ছড়িয়েছে ডেঙ্গু।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, আব্দুল আউয়াল মিন্টুসহ ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের নেতারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //