বিচ্ছিন্ন হামলার ঘটনা নির্বাচনে প্রভাব ফেলবে না: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের গণসংযোগে হামলার ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। তবে এটি নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না। 

তিনি বলেন, আমরা সিসি টিভির ফুটেজ দেখে অপরাধীদের শনাক্ত করে ব্যবস্থা নেবো।

তবে তিনি এ ঘটনার জন্য ইশরাককে দোষ দিয়ে বলেন, বিএনপি প্রার্থী নিজেই প্রতিপক্ষের অফিসে লাথি মেরেছেন, ভিডিও ফুটেজে তা আছে। নির্বাচন কমিশনের (ইসি) উচিত সঠিক তদন্ত করে সত্য উদঘাটন করা।

আজ সোমবার (২৭ জানুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, ইসিতে লেভেল প্লেয়িং ফিল্ড নেই, এ বিষয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্য সঠিক নয়। তিনি যা বলেছেন সেটি তার মনগড়া কথা। নির্বাচন কমিশনে কখনো লেভেল প্লেয়িং ফিল্ড থাকে না। কোন দেশে এটি আছে তা আমারা জানা নেই।

কিছু কমিশনার প্রার্থী ক্যাম্পেইন করতে পারছেন না, তাদেরকে পুলিশ হয়রানি করছে, এ বিষয়ে তিনি বলেন, সরকারের পক্ষ থেকে  পুলিশকে এই ধরনের কোনো নির্দেশনা দেয়া হয়নি। তাছাড়া পুলিশ এখন ইসির নির্দেশে চলছে। তাই তাদের অভিযোগগুলো অন্ধকারে ঢিল ছোড়ার মতো। 

গতকালের সংঘর্ষের বিষয়ে প্রশ্ন করা হলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, নির্বাচন হওয়ার পথে বিক্ষিপ্ত সংঘর্ষ অন্তরায় হয়ে দাঁড়াবে না। ভিডিও ফুটেজ আছে। ফুটেজে যা কিছু আছে তাতে প্রমাণ হয় না যে আওয়ামী লীগের সমর্থকরা আগে হামলা করেছে। ভিডিও ফুটেজে যেটা পাওয়া গেছে সেটাতো… গুলিটা কোন পক্ষ থেকে আসছে, তারপর অফিসে লাথি মারা- এটিও ফুটেজে আছে। প্রতিপক্ষের অফিসে প্রার্থী নিজেই লাথি মেরেছেন। সেটাও কিন্তু ফুটেজে আছে।

ইভিএম নিয়ে গতকাল রবিবার কয়েকজন কূটনৈতিকের কাছে বিএনপি অভিযোগ করেছে- এ বিষয়ে তিনি বলেন, ইভিএমের বিষয়ে বিএনপির দায়ের করা রিট হাইকোর্ট খারিজ করে দিয়েছে। এই সিস্টেম নিয়ে বিতর্কের আর কোনো সুযোগ নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //