বিদেশিদের কাছে অভিযোগ এক ধরনের আচরণবিধি লঙ্ঘন: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যেকোনো নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে অভিযোগ করাও তো আচরণবিধি লঙ্ঘন।

সোমবার (২৭ জানুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে বিএনপি হাইকোর্টে গিয়েছিল। হাইকোর্ট তাদের পক্ষে রায় দেননি। সর্বোচ্চ আদালতে তাদের আবেদন রিজেক্ট করে দেন। যেখানে হাইকোর্ট তাদের পক্ষে রায় দেননি, আবার সেই একই নালিশ বিদেশিদের কাছে গিয়ে উপস্থাপন করা তো আদালত অবমাননার শামিল এবং যেকোনো নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে অভিযোগ করাও তো আচরণবিধি লঙ্ঘন।

তিনি বলেন, বিএনপির কোনো অভিযোগ থাকলে তা ভোটার ও জনগণের কাছে উপস্থাপন করবে। স্থানীয় সরকার নির্বাচনের বিষয়ে বিদেশি রাষ্ট্রদূতের কাছে উপস্থাপন করায় অনেকেই মনে করেন, এটিও এক ধরনের আদালত অবমাননার শামিল।

মন্ত্রী বলেন, ইভিএম হচ্ছে একটি অধুনিক প্রযুক্তি। পুরো ভারতবর্ষের সাধারণ নির্বাচনে ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে এবং ভারতে এই ভোটগ্রহণ বিষয়ে তেমন কোনও অভিযোগ ওঠেনি। যুক্তরাষ্ট্রেও ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে। এই আধুনিক প্রযুক্তি দিয়ে কেন ভোটগ্রহণের বিরোধিতা করছে বিএনপি, তা আমার বোধগম্য নয়। তবে বিএনপি সব সময় আধুনিক প্রযুক্তির বিরোধিতা করে। কারণ, তারা প্রযুক্তিকে ভয় পায়।

বিএনপি গতকাল রবিবার (২৬ জানুয়ারি) ঢাকায় নিযুক্ত কূটনীতিকদের কাছে নির্বাচনে ক্ষমতাসীনদের আচরণবিধি ‘লঙ্ঘন’সহ তাদের প্রার্থীদের ওপর হামলার অভিযোগ করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //