বিডিআর বিদ্রোহে খালেদার ‘সম্পৃক্ততা’ পাওয়া যাবে: কাদের

বিডিআর বিদ্রোহের নতুন করে বিচার করে করতে গেলে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ‘সম্পৃক্ততা’ বেরিয়ে আসবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিডিআর বিদ্রোহের ঘটনা নিয়ে আরো ঘাঁটাঘাঁটি করতে গেলে কেঁচো খুঁড়তে বিষধর সাপের মতো খালেদা জিয়া ‘সম্পৃক্ততা’ বেরিয়ে আসবে। এটা নিয়ে যতোই ঘাটবেন নিজেরাই জালে পড়বেন। ধরা পড়বেন।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) শাহবাগের জাতীয় জাদুঘরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘২৫ ফেব্রুয়ারি সেই পিলখানা ট্রাজেডি নিয়ে বিএনপি এখনো মিথ্যা প্রচার চালাচ্ছে। বিএনপির মহাসচিব বলেছেন, তারা ক্ষমতায় এলে পিলখানা হত্যাকাণ্ডের বিচার করবে।আমি বলতে চাই এত লোকের, এত দ্রুত বিচার দুনিয়ার ইতিহাসে নজিরবিহীন- যা শেখ হাসিনা করেছেন। পিলখানা হত্যাকাণ্ডের বিচার সারা দুনিয়ার জন্য একটা উজ্জ্বল দৃষ্টান্ত। নতুন করে বিচার করতে গেলে বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের সংশ্লিষ্টতা বেরিয়ে আসবে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, সেই ২৫ ফেব্রুয়ারি, যিনি ১২টার আগে ঘুম থেকে ওঠেন না; সেই বেগম জিয়া, সকাল ৭টায় ঘুম থেকে উঠে কোথায় পালালেন? দুই দিন ধরে তার কোনো খবর নাই। খোঁজ নাই, হদিস নাই, সেই রহস্য নতুন বিচার করতে গেলে বেরিয়ে আসবে। ভোর ৫টা থেকে ৭টা পর্যন্ত তারেক রহমানের সঙ্গে দুই ঘণ্টায় ১১ বার টেলিফোনে কী কথা হয়েছে, নতুন বিচার করতে গেলে এই রহস্য উদঘাটন করা হবে। কী কথা হয়েছিল মা ছেলের সেটাও জাতি জানতে পারবে। তাই, এটা নিয়ে যতই ঘাটবেন নিজেরাই জালে জড়িয়ে পড়বেন। এই হত্যাকাণ্ডে আপনাদের সংশ্লিষ্টতা ভালোভাবে উদঘাটিত হবে।

জনগণের দৃষ্টি ফেরাতে সরকার দলীয় লোকজন ‘মুখরোচক অপকর্ম’ প্রকাশ করে-বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেনের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, ‘এই দেশে অনেক সরকার ক্ষমতায় এসেছে। বঙ্গবন্ধু হত্যার পর আমরা একুশ বছর ক্ষমতায় ছিলাম না। এই দেশে ক্ষমতার রাজনীতিতে অনেক অপকর্ম, অনেক অপরাধ, অনেক দুর্নীতি, অনেক সন্ত্রাস অনেক খুন হয়েছে। কিন্তু এই পর্যন্ত শেখ হাসিনা ছাড়া আর কোনো প্রধানমন্ত্রী, কোনো রাষ্ট্রপতি নিজ দলের লোকদের অপকর্মের বিচার করেননি। এমন একটা উদাহরণও দেখাতে পারবেন না।’

তিনি বলেন, ‘শেখ হাসিনাই এই দেশে প্রথম সৎ সাহস দেখিয়েছেন। অপকর্ম অপরাধের বিচার ঘর থেকেই শুরু করেছেন। সেই ধারায় পাপিয়ারা গ্রেপ্তার হয়েছে। এখানে মুখরোচকের কিছু নেই। পাপের বিচার হবে। অপরাধের বিচার হবে। শেখ হাসিনা কোনো সন্ত্রাসী, চাঁদাবাজ বা কোনো প্রকার অপরাধী অপকর্মকারীকে তার দলে প্রশ্রয় দেন না। এটাই তার প্রমাণ। এই পাপিয়াও বঙ্গবন্ধু কন্যার নির্দেশেই গ্রেপ্তার হয়েছে। এখানে অপরাধ করে কেউ পার পাবে না।’

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. রকিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //