সিলেটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুলিতে কালা মিয়া (৩৬) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। 

শনিবার (২৩ মে) ভোরে ডাউকি নদীর শূন্যরেখায় এ ঘটনা ঘটে।  

নিহত কালা মিয়া উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের কান্দুবস্তি গ্রামের মো. গদু মিয়ার ছেলে। বিজিবি ১৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

বিজিবির ওই কর্মকর্তা জানান, শনিবার ভোরে কালা মিয়া ও তার কয়েকজন সহযোগী জ্বালানি কাঠ সংগ্রহ করার জন্য গোয়াইনঘাট সীমান্তের জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় যায়। এ সময় তারা ডাউকি নদীর ঝুলন্ত ব্রীজের নিচ দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে ভারতীয় মেঘালয় বিএসএফের ৩০ ব্যাটালিয়নের ডাউকি ক্যাম্পের টহল দলের সদস্যরা স্পিডবোর্ডে এসে তাদেরকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই কালা মিয়া মারা যান। পরে তার সহযোগীরা তাকে নিয়ে দ্রুত বাংলাদেশে চলে আসেন। 

খবর পেয়ে গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় ঘটনাস্থলে গিয়ে সুরতহাল শেষে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করেন।  

১৯ বিজিবি’র অধিনায়ক জানান, ওই এলাকাটি মূলত ৪৮ বিজিবির অন্তর্ভুক্ত। খবর পেয়ে ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জামিল ঘটনাস্থলে গেছেন। 

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফর রহমান লেবু এবং গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh