বিএনপি মানবিক রাষ্ট্র গঠনে প্রতিশ্রুতবদ্ধ: ফখরুল

কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভে তল্লাশি চেকপোস্টে পুলিশের গুলিতে সাবেক মেজর সিনহা রাশেদের অকাল মৃত্যুর ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা ব্যক্ত করেছেন বিএনপি মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপি বাংলাদেশকে মানবিক রাষ্ট্র হিসেবে গঠনে প্রতিশ্রুতিবদ্ধ।’

সোমবার (৩ আগস্ট) বিকেলে গণমাধ্যমে পাঠানো বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে তিনি দাবি করেন, এ ঘটনা দেশবাসীকে ক্ষুব্ধ করেছে।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘সব নাগরিকের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের সাংবিধানিক দায়িত্ব। কিন্ত বর্তমান সরকারের আমলে গত এক দশকে নাগরিকের এই মৌলিক অধিকার নিশ্চিতে রাষ্ট্র লাগাতারভাবে নিষ্ক্রিয়তা ও ব্যর্থতার পরিচয় দিয়ে চলছে।’

মানবাধিকার সংগঠনগুলোর উদ্ধৃতি দিয়ে বিএনপির মহাসচিব বলেন, তাদের হিসাবে র‌্যাব ও পুলিশের হাতে ইতোমধ্যেই কয়েক হাজার লোকের এ ধরনের মৃত্যু ও সরকারি যান্ত্রিক-বিবৃতি ইতোমধ্যেই জনমনে একটি রাষ্ট্রীয় মিথ্যাচার বলে প্রতিষ্ঠিত হয়েছে। সর্বশেষ গত শুক্রবার সাবেক সেনা কর্মকর্তার এই অকাল ও নির্মম মৃত্যুর ঘটনাও তাই দেশবাসীকে আবারো ক্ষুব্ধ করেছে।এই নির্মম ঘটনার লোক দেখানো তদন্তের বদলে বিশ্বাসযোগ্য প্রক্রিয়ায় প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় আনার জোর দাবি জানাই।

‘বিএনপি বিচার বহির্ভূত হত্যাকাণ্ড, গুম, খুন এবং অমানবিক শারীরিক ও মানসিক নির্যাতনের অবসান ঘটানোর জন্য জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। সে প্রতিশ্রুতি অনুযায়ী বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার কাজে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি তার যথাযথ ভূমিকা পালন করে চলবে’, যোগ করেন বিএনপির এই নেতা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //