বঙ্গবন্ধু কোনো দলের নয়, দেশের সম্পদ: জিএম কাদের

বঙ্গবন্ধু কোনো দলের নয়, বরং দেশের সম্পদ। তাই দলীয় গণ্ডিতে আবদ্ধ না রেখে সবার মাঝে তার আদর্শকে ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগের নন। তিনি সব দল ও মতের মানুষের। বঙ্গবন্ধু সবার। আজকে যারা রাজনীতি করছে, সকলের উচিত বঙ্গবন্ধুকে জাতির পিতা মেনে নিয়ে রাজনীতি করা। তার অবদানকে স্বীকার করেই রাজনীতি করতে হবে।

শনিবার (১৫ আগস্ট) দুপুরে দলটির বনানী কার্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনায় সভায় তিনি এ আহ্বান জানান।

প্রতিষ্ঠার পর ৩৫ বছরে এই প্রথম বঙ্গবন্ধু স্মরণে আনুষ্ঠানিক কর্মসূচি পালন করল সংসদের বিরোধীদল জাতীয় পার্টি।

আলোচনা সভায় জিএম কাদের বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ জাতীয় সংসদের বক্তৃতায় বলেছিলেন, 'জাতীয় পার্টি বঙ্গবন্ধুকে জাতির পিতার মর্যাদা দিতে চেয়েছিল'। কিন্তু অপ্রত্যাশিত কিছু কারণে তা করতে পারেননি। সংসদে জাতীয় পার্টি ভোট দিয়ে বঙ্গবন্ধুকে জাতির জনকের মর্যাদা দিয়েছে।

আওয়ামী লীগের বিরোধিতা করে জন্ম নেওয়া জাসদের ছাত্র সংগঠনের মাধ্যমে রাজনীতিতে আসা জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, জাতির জনক প্রশ্নে কোনো বিতর্ক নেই। বঙ্গবন্ধুর নেতৃত্বই দেশ স্বাধীন করেছে।

আলোচনা সভায় আরও বক্তৃতা করেন জাপার কো-চেয়ারম্যান সৈয়দ আবুল হোসেন বাবলা, মুজিবুল হক চুন্নু, বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, আজম খান, শামীম হায়দার পাটোয়ারী, রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //