ঘন চুল পাওয়ার দাওয়াই

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৯, ১০:৪৭ এএম | আপডেট: ০৪ নভেম্বর ২০১৯, ১২:০৩ পিএম

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

কালো, ঝলমলে ও ঘন চুল পেতে সবাই চায়। কিন্তু আবহাওয়া, ভিটামিনের ঘাটতি ও অন্যান্য কারণে অনেক চুল পড়ে। তবে চুল যদি ঘন হয়, তাহলে চুল পড়লেও পাতলা হওয়ার ভয় থাকে না। তাই চুল ঘন করার দাওয়াই সম্পর্কে জানা জরুরি। 

রূপচর্চা বিষয়ক ওয়েবসাইট স্টাইলক্রেজের এক প্রতিবেদনে ঘন চুল পাওয়ার উপায় সম্পর্কে বলা হয়েছে।  

জানুন ঘরোয়া উপায়ে চুল ঘন করার উপায় সম্পর্কে: 

১. ডিম, লেবু ও নারকেল তেল চুলের জন্য উপকারি। একটি ডিম ফেটিয়ে ২ চা চামচ নারকেল তেল ও অর্ধেক লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি ৪০ মিনিট লাগিয়ে রাখুন। এরপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।  

২.  চুলের যত্নে আমলকীর গুণের শেষ নেই। চুল ঘন করার জন্য  আমলকী থেঁতো করে নারকেল তেলে ভিজিয়ে রাখুন। দুইদিন মিশ্রণটি কড়া রোদে রেখে, ছেঁকে নিন। তারপর চুলের গোড়ায় তেল ম্যাসাজ করুন। ভেষজ শ্যাম্পু দিয়ে ১ ঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন। 

৩. ঘন চুল পেতে ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। ক্যাস্টর অয়েলের সঙ্গে সমপরিমাণ অলিভ অয়েল ও ২টি ভিটামিন ই ক্যাপসুলের তেল মিশিয়ে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। সারারাত রেখে পরদিন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। 

৪. পেঁয়াজের রস সরাসরি লাগান চুলের গোড়ায়। ঝাঁঝালো গন্ধ দূর করতে পছন্দের এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে পারেন। ১ ঘণ্টা অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

৫. মেথি পর্যাপ্ত পানিতে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন বেটে একটি ডিম ও ১ চা চামচ নারকেল তেল মিশিয়ে চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। 

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

অনলাইন সম্পাদক: আরশাদ সিদ্দিকী | ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh