মৌয়ের নৃত্য পরিচালনায় জাহিদ ও নাবিলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৯, ০৯:৩১ এএম | আপডেট: ০৫ নভেম্বর ২০১৯, ০১:২১ পিএম

জাহিদ, নাবিলা ও মৌ। ছবি: সংগৃহীত

জাহিদ, নাবিলা ও মৌ। ছবি: সংগৃহীত

বরেণ্য অভিনেতা জাহিদ হাসান খুব কম গানেরই মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করেছেন। সাম্প্রতিক সময়ের বহুল জনপ্রিয় গান ‘বিয়াইনসাব’-এ মডেল হিসেবে কাজ করে দারুণ দর্শকপ্রিয়তা পেয়েছেন তিনি। 

প্রতীক হাসান ও নাওমীর এই গানে জাহিদের অসাধারণ নৈপুণ্যে মুগ্ধ হয়েছেন দর্শক। মিউজিক ভিডিওতে তাঁর এই জনপ্রিয়তা বিবেচনা করে এবং গানের কথা অনুযায়ী জনপ্রিয় সঙ্গীতশিল্পী হায়দার হোসেনের নতুন গান ‘অল্প বয়সী বউ’ গানে জাহিদ আবারো মডেল হিসেবে কাজ করেছেন। 

গানটি লিখেছেন ও সুর করেছেন হায়দার হোসেন এবং সঙ্গীতায়োজন করেছেন অনিক ফয়সাল। হায়দারের নতুন এই গানে তাঁর সঙ্গে মডেল হিসেবে কাজ করেছেন ছোটপর্দার এই সময়ের প্রিয় মুখ নাবিলা ইসলাম। মিউজিক ভিডিওটির নির্দেশনা দিয়েছেন জাহিদ নিজেই। 

তাঁর প্রযোজনা প্রতিষ্ঠান ‘পুষ্পিতা ভিজ্যুয়াল’র ব্যানারে এটি নির্মিত হয়েছে। গত শনি ও রবিবার গানটির মিউজিক ভিডিও’র দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। সিনেমাটোগ্রাফি করছেন আনোয়ার হোসেন বুলু। 

তান্না, জাহিদ, নাবিলা ও মৌ। ছবি: সংগৃহীত

তবে এই গানের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো এই প্রথমবারের মতো বাংলাদেশের কিংবদন্তী মডেল ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ ও নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালক ফারহানা খান তান্না কোনো মৌলিক গানের নৃত্য পরিচালনা করলেন। অবশ্য মৌ, তান্নার ভাষ্যমতে তাদেরকে নানানভাবে সহযোগিতা করেছেন আরেক গুনী নৃত্যপরিচালক কবিরুল ইসলাম রতন। 

মৌ ও তান্নার বন্ধুত্বের বয়স ৩০ বছরেরও বেশি। সেই হিসেবে তিন দশকের বেশি সময়ের পথচলায় এবারই প্রথম তারা মৌলিক কোনো গানের নৃত্য পরিচালনা করলেন। 

মৌ বলেন,‘ সত্যি বলতে কী আমাদের দীর্ঘদিনের এই পথচলায় আমাদেরকে কেউ কখনো কোনো গানের নৃত্য পরিচালনার কথা বলেওনি, তাই করাও হয়ে উঠেনি। জাহিদ যখন গানটির বিষয়ে আমাদের সঙ্গে আলোচনায় করে এবং আমাদেরকে সহযোগিতার কথা বলে তখনই আসলে আমরা গানটির সঙ্গে নিজেদের সম্পৃক্ত করে নেই। গানটিতে নাচের অংশটুকুর নির্দেশনা দিয়েছি আমরা।’ 

জাহিদ হাসান বলেন, ‘হায়দার ভাইয়ের আগ্রহেই মূলত এই গানে আমার মডেল হিসেবে কাজ করা। তার গান আমি ভীষণ পছন্দ করি ও তাকে ভীষণ শ্রদ্ধাও করি। মৌ ও তান্না আগ্রহ নিয়েই কাজ করেছে। শুধু যে নৃত্য নির্দেশক হিসেবে কাজ করেছে তা নয়, পুরো গানটির একটি পুর্ণাঙ্গরূপ দিতে আন্তরিকতার কমতি ছিলোনা তাদের।’ 

নাবিলা বলেন, ‘জাহিদ ভাইয়ের সঙ্গে এর আগে নাটকে অভিনয় করেছি। এবারই প্রথম আমি মিউজিক ভিডিওতে মডেল হয়েছি। আমার সৌভাগ্য যে জাহিদ ভাই ও আমার অনেক শ্রদ্ধার মৌ আপুর সঙ্গে এমন একটি কাজে সম্পৃক্ত থাকতে পেরেছি। কিছুটা ভয়তো ছিলোই। আমি জানি না আমি কতোটা কী করতে পেরেছি। তবে এটা সত্যি আমার চেষ্টার কোন ত্রুটি ছিল না।’ 

হায়দার হোসেন জানান শিগগিরই ‘অল্প বয়সী বউ’ গানটি ‘হায়দার হোসেন মিউজিক’ ইউটিউব চ্যানেলে আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে প্রকাশিত হবে।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh