কোটালীপাড়ায় সেনাবাহিনীর বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১৬ জুন ২০২০, ১১:৪৬ এএম

মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে গর্ভবতী মায়েদের জন্য গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় একটি বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করা হয়েছিল।

বাংলাদেশ সেনাবাহিনীর পরিচালনায় গতকাল সোমবার কোটালীপাড়া পাবলিক ইনস্টিটিউশে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে দিনব্যাপী এ ক্যাম্পের আয়োজন করা হয়। 

জিওসি, ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবিরের নির্দেশনায় ১০৫ পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় কোটালীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স ও ৪১ ফিল্ড অ্যাম্বুলেন্সের সহযোগিতায় ১৪ ইস্ট বেঙ্গল কর্তৃক এই বিশেষ মেডিকেল ক্যাম্পটি পরিচালনা করা হয়। 

উপজেলায় যেসব গর্ভবতী মায়েরা করোনাভাইরাস ও দরিদ্রতার কারণে বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাতে হাসপাতলে যেতে পারছেন না, তাদের জন্য এই বিশেষ মেডিকেল ক্যাম্পেইনটি পরিচালনা করেছে বাংলাদেশ সেনাবাহিনী। ক্যাম্পে উপজেলায় মোট ১২০ জন গর্ভবতী নারীকে সামরিক ও বেসামরিক পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিকেল টিম চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ প্রদান করেন। 

এছাড়া করোনা পরিস্থিতি বিবেচনায় সংকটকালীন এই মুহূর্তে সকল গর্ভবতী মায়েদের মাঝে ত্রাণ (খাদ্য সামগ্রী) বিতরণ করে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। 

ওষুধ ও চিকিৎসা সরঞ্জামাদির ব্যবস্থা করা গেলে চলতি মুজিববর্ষে এমন আরো মেডিকেল ক্যাম্প পরিচালনার আশাবাদ ব্যক্ত করেন ক্যাম্পেইন পরিচালনাকারী ইউনিট ১৪ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শুভ ইসলাম।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh