ভারতে করোনায় আক্রান্ত প্রায় ৯১ হাজার, মৃত্যু ২৮৭২

ভারতে তৃতীয় দফার লকডাউন শেষ হচ্ছে আজ রবিবার (১৭)। তার আগেই আশঙ্কা বাড়িয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ফের রেকর্ড হলো। 

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় পাঁচ হাজার মানুষ। 

আজ সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা চার হাজার ৯৮৭। এ পর্যন্ত ২৪ ঘণ্টায় এত সংখ্যক মানুষ আক্রান্ত হয়নি। একইসাথে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় ৯১ হাজারের কাছাকাছি। 

দেশটিতে এ পর্যন্ত কভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৯২৭ জন। উদ্বেগ বাড়ছে মহারাষ্ট্র, দিল্লি, গুজরাট ও তামিলনাড়ুকে নিয়ে।

একইসাথে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২০ জনের। এই নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে দুই হাজার ৮৭২। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে এক হাজার ১৩৫ জনের, গুজরাটে ৬২৫ জন, মধ্যপ্রদেশে ২৪৩, পশ্চিমবঙ্গে ২৩২, দিল্লিতে ১২৯, রাজস্থানে ১২৬ ও উত্তরপ্রদেশে ১০৪ জন।

দেশের মধ্যে প্রথম করোনা সংক্রমণের সন্ধান পাওয়া যায় কেরালায়। তার কয়েক দিনের মধ্যেই আক্রান্তের সংখ্যায় শীর্ষ উঠে মহারাষ্ট্র। তারপর থেকে মহারাষ্ট্রের চেয়ে বেশি আক্রান্ত হয়নি অন্য কোনো রাজ্যে। এখনো সবচেয়ে বেশি আক্রান্ত  মহারাষ্ট্রেই। রাজ্যটিতে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৭০৬। যা সারা দেশের মোট আক্রান্তের তিন ভাগের এক ভাগ। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু, সেখানে ১০ হাজার ৫৮৫ জন আক্রান্ত। এর পরে রয়েছে রাজধানী দিল্লি। রাজধানীতে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৩৩ জন। গুজরাটে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৩০৮ জন। 

তবে করোনা আক্রান্ত রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বৃদ্ধিতে কিছুটা আশা জাগাচ্ছে। মোট আক্রান্তের মধ্যে ৩৪ হাজার ১০৯ জন হাসপাতালে চিকিৎসার পর বাড়ি ফিরেছেন। এই সংখ্যা মোট আক্রান্তের ৩৭.৫১ শতাংশ। -আনন্দবাজার পত্রিকা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //