ভারতে একদিনে করোনায় ১৫৪ জনের মৃত্যু

ভারতে চতুর্থ দফার লকডাউনও প্রায় শেষের পথে। তবে এখনো নিয়ন্ত্রণে আসেনি করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন আরো ৬,৯৭৭ জন। এর ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩৮ হাজার ৮৪৫ জনে দাঁড়িয়েছে।

সোমবার (২৫ মে) সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মেডিকেল বুলেটিনে এ তথ্য জানিয়েছে।  গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ১৫৪ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪,০২১। সুস্থ হয়ে উঠেছেন ৭৭,৭২০ জন।

চিন থেকে শুরু হওয়া এই ভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ১০ দেশ হলো- যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, যুক্তরাজ্য, স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি ও ভারত।

সংক্রমণ বাড়ায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশের সাতটি রাজ্যের ১১টি পৌরসভা এলাকার জন্য আগামী দুই মাস রীতিমতো গুরুত্বপূর্ণ। এই তালিকায় রয়েছে কলকাতাও। এই এলাকাগুলিকে বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে কেন্দ্র থেকে।

এই পরিস্থিতিতে সাতটি রাজ্যের প্রশাসন, নাগরিকসহ সকলকে অতিরিক্ত সতর্ক থাকার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়৷ রাজ্যগুলো হলো- মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাট, দিল্লি, মধ্যপ্রদেশ রাজস্থান এবং পশ্চিমবঙ্গ৷

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ি, দেশের মোট করোনা আক্রান্তের ৭০ শতাংশই এই রাজ্যগুলোর অন্তর্গত ১১টি পুরসভা অঞ্চলের। এই তালিকায় পড়ছে কলকাতা পৌরসভা এলাকাও।-ইন্ডিয়াটাইমস



সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //