ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুনে মৃত ৭

ভারতের অন্ধ্রপ্রদেশের একটি করোনাভাইরাস সেন্টারে ভয়াবহ আগুনে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। এছাড়া সেখান থেকে ৩০ জনকে উদ্ধার করা হয়েছে। 

আজ রবিবার (৯ আগস্ট) ভোরে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে উদ্ধার হওয়া রোগীদের।

অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াডায় একটি হোটেল স্বর্ণ প্যালেসকে স্থানীয় হাসপাতাল কভিড-১৯ সেন্টার হিসেবে ব্যবহার করা হয়েছিল। সেখানে আজ ভোর ৫টার দিকে আগুন লাগে। সেখানে প্রায় ২২ জনের করোনা চিকিৎসা চলছিল। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্টসার্কিট থেকে আগুন লেগেছে।

আজ সকালে হঠাৎই ধোঁয়ায় ভরে যায় সেন্টারটি। ফলে আতঙ্কিত হয়ে পড়েন সেখানে ভর্তি থাকা রোগীরা। ধোঁয়ার কারণে শ্বাসকষ্ট শুরু হয় অনেকের। প্রাণ বাঁচাতে অনেকেই জানালা দিয়ে বেরিয়ে আসার চেষ্টা করেন।

ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতায় ৩০ মিনিটের মধ্যে সেই আগুন নিয়ন্ত্রণে আসে। পুরো ঘটনার তদন্তে নেমেছে দমকলকর্মীরা।

পুরো ঘটনায় উদ্বেগ ও গভীর শোক প্রকাশ করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি। তিনি এই অগ্নিকাণ্ডের ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। যারা আহত হয়ে অন্য হাসপাতালে ভর্তি, তাদের সব রকম দায়িত্ব নেয়ার নির্দেশ দেয়া হয়েছে প্রশাসনিক কর্মকর্তাদের।

এর আগে গতকাল শনিবার সন্ধ্যায় বাণিজ্যনগরী মুম্বাইয়ের একটি কভিড-১৯ কোয়ারেন্টিন সেন্টারে আগুন লাগে। সেখানকার একটি হোটেলকে কোয়ারেন্টিন সেন্টার করা হয়েছিল। 

এছাড়া গত বৃহস্পতিবার গুজরাটের এক কভিড হাসপাতালে আগুন লেগে অন্তত আটজনের মৃত্যু হয়েছে। - এই সময়

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //