ফনেটিক ইউনিজয়
ফেডেরিকার প্রেম-প্রস্তাবে রোমাঞ্চিত রোনালদো?
খলিলুর রহমান
ফেডেরিকা পেলেগ্রিনি ও ক্রিশ্চিয়ানো রোনালদো
----

ক্রিশ্চিয়ানো রোনালদো কি আচমকা প্রেমের প্রস্তাব পেয়ে রোমাঞ্চিত?  ফেডেরিকা পেলেগ্রিনির মতো এক সুন্দরী যে যেচে প্রস্তাব দিয়েছেন। হৃদয়ে শিহরণ উঠার মতোই ব্যাপার। কিন্তু ভেতরে রোমাঞ্চের বুদ্বুদ যতই লাফালাফি করুক, তা বাইরে আনার উপায় যে নেই রোনালদোর। তার বাহুডোরে ইতিমধ্যেই একজন বাঁধা আছেন। শুধু বান্ধবী জর্জিনা রদ্রিগেজ একাই নন, তাদের ঘরে একজন নতুন অতিথিও এসেছেন। কন্যা আলানা মার্টিনা ও বান্ধবী রদ্রিগেজকে নিয়ে বসবাসও করছেন একই ছাদের নিচে।
রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লেখানোর পরই ইতালির তুরিনে একটি বাড়ি কিনেছেন পর্তুগিজ সুপারস্টার। বাড়ি নয়, যেন রাজপ্রাসাদ। তুরিন পাহাড়ের পাদদেশে প্রাকৃতিক সৌন্দয্যম-িত বাড়িটিতে কি  নেই? ছোটবড় মিলিয়ে ২২টি কামরা, ৮টি শোয়ারঘর, ড্রয়িং, ডাইনিং, ব্যালকনি, কনফারেন্স রুম, সুবিশাল লন, বাগান, সুইমিংপুল, গোপন প্রবেশপথ- এ যেন মহাপরাক্রমশালী রাজার রাজপ্রাসাদ।
বাড়ির ঠিক পেছন দিয়েই বয়ে গেছে শান্ত-শীতল নদী। মন চাইলেই ঘর ছেড়ে পাহাড়ের কুল বেয়ে চলা নদীর ধারে বসে পাথর ধোয়া কাকস্বচ্ছ পানিতে দু’জনে হাঁটাহাঁটি করতে পারেন। এই জীবনযাত্রাকে আরও রঙিন করতে দু’জনে আনুষ্ঠানিকভাবে বিয়ে করার পরিকল্পনাও  সেরে ফেলেছেন। অপেক্ষা শুধু শুভ দিনক্ষণের। এই অবস্থায় প্রিয়তমাকে রেখে অন্য রমণীর প্রেমে সাড়া দেয়া সম্ভব নয়। আবার মুখের উপর না-ও করে দেয়া কঠিন। রূপ-সৌর্ন্দয্য, গুণ- কোনো কিছুরই কমতি নেই ফেডেরিকার মধ্যে। তার চেয়েও বড় কথা, ইতালিয়ান মেয়ে রোনালদোর মতোই নিজ ভুবনে সুপারস্টার। সুইমিংপুলের রানী।
 ফেডেরিকা ইতালির মহিলা সাঁতারের ইতিহাসে সর্বকালের সেরা। ২০০ ও ৪০০ মিটার, দুটো ইভেন্টেরই বিশ্ব রেকর্ড তার দখলে। অলিম্পিক ও বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপ মিলিয়ে জিতেছেন ৭টি সোনা। এমন একজনকে না বলা আসলেই কঠিন। এই অবস্থায় ৩৩ বছর বয়সী রোনালদো কি করবেন, তা সময় বলবে। ওদিকে ৩০ বছর বয়সী ফেডেরিকা কিন্তু বর্তমান প্রেমিক থাকতেই রোনালদোকে হৃদয়ে জায়গা দিয়ে ফেলেছেন।
ফেডেরিকা ২০১১ সাল থেকে প্রেম করছেন স্বদেশি সাঁতারু ফিলিপ্পো ম্যাগনিনির সঙ্গে। গণমাধ্যমে গুঞ্জন, তাদেরও বিয়ের পরিকল্পনা আছে। তা সত্ত্বেও ইতালিয়ান জল-কন্যার মনে ঢুকে পড়েছেন রোনালদো।
 ফেডেরিকা জুভেন্টাসের অন্ধভক্ত। গত জুলাইয়ে রোনালদো যেদিন তার প্রিয় ক্লাবে যোগ দিয়েছেন, সেদিন থেকেই তাকে ভালোবেসে  ফেলেছেন ফেডেরিকা। প্রিয় দলের খেলোয়াড় হিসেবে রোনালদোকে সমর্থন দিতে গিয়ে তার ভালোবাসাটা আরও গভীর হয়েছে। তবে চতুর  ফেডেরিকা প্রস্তাব অবশ্য দিয়েছেন একটু ঘুরিয়ে। সম্প্রতি গণমাধ্যমের সামনে স্পষ্ট করেই বলেছেন, ‘যদি ক্রিস্তিয়ানো রোনালদো আমাকে ব্যক্তিগতভাবে ডিনারে আমন্ত্রণ জানায়, আমি দ্বিধাহীনভাবে হ্যাঁ বলবো। এমনকি সে যদি বিবাহিতও হয় এবং তাদের ঘরে যদি সন্তানও থাকে, তাতেও আমার কোনো সমস্যা নেই।’
 বোঝাই যাচ্ছে রদ্রিগেজ রোনালদোর জীবনে না থাকলে এতোদিনে দুই সুপারস্টারের প্রেমের সাম্পান ভাসত! কিন্তু রদ্রিগেজ বর্তমান বলেই প্রশ্নটা উঠছে, রোনালদো এখন কি করবেন?

Disconnect