ছেলের কাছে মাশরাফির হার

ক্রিকেট মাঠে বল হাতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ঘায়েল করা সাবেক টাইগার ক্যাপ্টেন মাশরাফি মুর্তজা এবার হেরে গেলেন নিজের ছোট্ট ছেলের কাছেই! তবে ক্রিকেটের ব্যাটে-বলে নয়, ক্যারামে।


বর্তমানে মহামারী রুপ নেয়া করোনাভাইরাস আতঙ্ক নিয়ে দিন কাটাচ্ছে দেশের মানুষ। সরকার দশ দিনের সাধারণ ছুটি ঘোষণা করে জনগণকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে। আর সেই আহ্বানে সাড়া দিয়ে মিরপুরস্থ নিজ বাসায় কোয়ারেন্টিনে মাশরাফি। গৃহবন্দি থাকায় পরিবারকে বেশ করে সময় দিতে পারছেন সাবেক এই অধিনায়ক।


এদিকে, হোম কোয়ারেন্টিনের সময়টা পরিবারের সঙ্গে বেশ ভালোই কাটছে মাশরাফির। আর সেটা বোঝা গেলো সম্প্রতি প্রকাশ হওয়া এক ভিডিওতে।


শুক্রবার (২৭ মার্চ) রাতে নিজের ভিরিফায়েড ফেসবুক পেজে দেখা যায়, ছেলে সাহেল মুর্তজাকে নিয়ে ক্যারাম খেলায় দেশীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী মাশরাফি। যে খেলায় বাবাকে হারিয়ে দিয়েছে জুনিয়র মাশরাফি। বাবা-ছেলের লড়াইয়ের সে ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।


ভিডিওতে দেখা যায়, ছেলের সঙ্গে ক্যারাম বোর্ডে মেতে আছেন মাশরাফি। সাহেলের ছিল সাদা গুটি আর মাশরাফির কালো। শুরু থেকে দারুণ খেলছিলেন মাশরাফি। বাবার সঙ্গে কিছুতেই পেরে উঠছিল না ছোট্ট সাহেল। এক পর্যায়ে বোর্ডে তার গুটি ছিল ৮টি, আর মাশরাফির ছিল মাত্র একটি।


এরপরই সাহেলের চমক শুরু। লাল গুটির পূর্ণ ৫ পয়েন্ট নিজের করে নিয়ে সবগুলো সাদা গুটিই পকেটে ফেলতে থাকে জুনিয়র। বিপরীতে ওই এক গুটি নিয়েই ঠায় বসে থাকেন মাশরাফি। শেষ পর্যন্ত বাবাকে ওই অবস্থায় রেখেই জয় তুলে নেয় সাহেল।


এসময় ছেলের সবগুলো শটই উপভোগ করতে দেখা গেছে মাশরাফিকে। রিটার্ন শটে মাশরাফির তালিও পেয়েছে সাহেল। অবশ্য ছেলেকে ‘জেতানোর’ জন্য শেষদিকে এলোমেলো মেরেছেন মাশরাফি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //