চট্টগ্রাম বন্দরে ৫৮০ টন চায়না পেঁয়াজ

চীন থেকে আমদানি করা ২০ কন্টেইনারে ৫৮০ টন পেঁয়াজ আজ বুধবার থেকে চট্টগ্রাম বন্দরে খালাস হচ্ছে। আগামী সপ্তাহে বন্দরে পৌঁছাবে আরো ১ লাখ টনেরও বেশি পেঁয়াজ।

ভোগ্যপণ্য আমদানিকারক প্রতিষ্ঠান খাতুনগঞ্জের বিএসএম গ্রুপ জরুরি ভিত্তিতে ৮শ’ টন পেঁয়াজ আমদানির জন্য এলসি খোলে। দ্রুত সময়ের মধ্যেই এই পেঁয়াজ আমদানি করেছে তারা। এরমধ্যে ৫৮০ টন পেঁয়াজ বন্দরে এসে পৌঁছেছে। বাকি ২২০টন পেঁয়াজ আগামী ৩ দিনের মধ্যে চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছাবে বলে আমদানিকারক প্রতিষ্ঠানটি আশা করছে।

এছাড়া আরো কয়েকটি শিল্পগ্রুপের আমদানিকৃত বিপুল পরিমাণ পেঁয়াজের চালান আগামী সপ্তাহ থেকে চট্টগ্রাম বন্দরে পৌঁছাতে শুরু করবে। এসব চালানে ১ লাখ টনেরও বেশি পেঁয়াজ থাকবে বলে আমদানিকারক সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক জানান, চীন থেকে আমদানিকরা ৫৮০ টন পেঁয়াজবোঝাই এমসিসি থাইপে নামক কন্টেইনারবাহী একটি জাহাজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। বন্দর কাস্টমসসহ অন্যান্য ভোগ্যপণ্য পরীক্ষাকারী সংস্থার ছাড়পত্র নিয়ে আজ বুধবার খালাস কার্যক্রম শুরু হয়েছে।

আমদানিকারক প্রতিষ্ঠান বিএসএম গ্রুপের চেয়ারম্যান আবুল বশর চৌধুরী বলেন, গত ২ নভেম্বর ৮শ’ টন পেঁয়াজ আমদানির জন্য এলসি খোলা হয়। দেশে পেঁয়াজ সংকটের বিষয় মাথায় রেখে মাত্র ২৫ দিনের মধ্যেই চীন থেকে ৫৮০ টন পেঁয়াজ দেশে আনা হয়েছে। এই চালানের বাকি পেঁয়াজ আগামী ৩ দিনের মধ্যেই চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছাবে বলে তিনি জানান।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //