ফেসবুক থেকে আয় করার উপায়

ছবি: সংগ্রহ

ছবি: সংগ্রহ

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম হলো ফেসবুক। প্রতিদিন লাখো মানুষের দিনের সিংহভাগ সময় কাটে ফেসবুকে। জীবনের সুখ, দুঃখ, আনন্দ-উৎসব সবকিছুই শেয়ার করা যায় এখানে। এবার ফেসবুক থেকে আয়ও করা যাবে। এমনটিই বলছে এর কর্তৃপক্ষ।

সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ একটি নতুন অ্যাপ লঞ্চ করেছে। যেখানে সাধারণ মানুষ সার্ভে, টাস্ক এবং রিসার্চ ইত্যাদিতে অংশ নিতে পারবেন এবং তার বদলে আয় করতে পারবেন অর্থ।

ফেসবুক জানাচ্ছে ‘ফেসবুক ভিউপয়েন্ট’ নামে এই অ্যাপটি এই মুহূর্তে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের মানুষ ব্যবহার করতে পারবে। আগামী বছরেই অন্যান্য দেশেও চালু হবে এই সব সেবা।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার এরেজ নাভেহ জানান, এই ফিডব্যাক ইন্সটাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপকে আরো উন্নত করে তুলতে কাজে লাগবে।

যখন আপনি ফেসবুক ভিউপয়েন্ট অ্যাকাউন্টটি সেটআপ করেন, তখন আপনাকে একটি পোগ্রামে জয়েন করতে বলা হয়। প্রত্যেকটি প্রোগ্রাম শুরুর আগেই ফেসবুক থেকে জানিয়ে দেয়া হবে কোন কোন তথ্য সংগ্রহ করা হবে। পাশাপাশি জানিয়ে দেবে, কীভাবে আপনি পয়েন্ট সংগ্রহ করবেন।

ফেসবুক জানিয়ে দেবে ঠিক কত পয়েন্ট সংগ্রহ করলে আপনি ফেসবুকের তরফ থেকে একটি মোটা অ্যামাউন্টের টাকা পেতে পারেন। এরপর আরো টাকা পেতে পুনরায় আপনাকে নির্দিষ্ট পয়েন্টে পৌঁছাতে হবে। টাকা সরাসরি আপনি পেতে পারেন আপনার পেপাল অ্যাকাউন্টে।

এই অ্যাপটিতে আপনার যেসব তথ্য থাকবে তা থার্ড পার্টিকে দেয়া হবে না বলেও আশ্বস্ত করেছে কোম্পানিটি।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh