স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ বাংলাদেশ পর্ব ৮ ফেব্রুয়ারি

বাংলাদেশে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে স্টার্টআপ পিচ প্রতিযোগিতা ‘স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০’।

আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড কাপের বাংলাদেশ পর্ব। দেশের দারুণ সব উদ্ভাবন ও প্রযুক্তি আন্তর্জাতিক পর্যায়ে উপস্থাপিত হবে আয়োজনটির মধ্য দিয়ে।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে। এই আয়োজনের চ্যাম্পিয়নরা পাবেন সিলিকন ভ্যালির টিকেট।

৪৬৫টিরও বেশি আঞ্চলিক স্টার্টআপ প্রতিযোগিতার বিজয়ীরা চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেবে। সব আঞ্চলিক প্রতিযোগীরা মে মাসে সান-ফ্রান্সিসকোতে আয়োজিত সেমি ফাইনাল এবং চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেবে। সেখানে দশ লাখ ডলার বিনিয়োগ অর্থ পুর্স্কার পেতে লড়বে প্রতিযোগিরা।

এই প্রতিযোগিতার আয়োজন করেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় আইটি কনসাল্টিং, সাইবার সিকিউরিটি এবং সফটওয়্যার সলিউশন কোম্পানি ই-জেনারেশন।

আয়োজক সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উৎযাপনের জন্যে এবারের স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ আরো বড় পরিসরে আয়োজন করা হচ্ছে। বিশ্বের ১০০ টির বেশি দেশ তেকে প্রায় ২০ জন ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইকুইটি বিনিয়োগকারি বাংলাদেশ ফাইনালে উপস্থিত থাকবে। দেশগুলোর মধ্যে থাকছে ভারত চীন, হংকং, সিঙ্গাপুর ও যুক্তরাষ্ট্রসহ আরো বেশ কয়েকটি দেশের বিনিয়োগকারীরা।

বাংলাদেশ পর্বে চারটি প্যানেল আলোচনা ছাড়াও পিচিং সেশনের মাধ্যমে গ্র্যান্ড-ফিন্যাল অনুষ্ঠিত হবে। পাশাপাশি চলবে ম্যাচ মেকিং।

বাংলাদেশে দ্বিতীয়বারের মতো পররাষ্ট্র মন্ত্রণালয়, ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, আই এফ সি ও সিলিকন ভ্যালিভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান পেগাসাস টেক ভেঞ্চারের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই স্টার্টআপ পিচ প্রতিযোগিতা স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০- পাওয়ার্ড বাই ই-জেনারেশন।

আজ রবিবার (২৬ জানুয়ারি) সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন পেগাসাস টেক ভেঞ্চারস এর জেনারেল পার্টনার, ভিসিপিয়াব চেয়ারম্যান ও ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //