ল্যাপটপ সংকটে গুগল কর্মীরা

করোনার কারণে হোম অফিস করছে গুগলের কর্মীরা। আর ঘরে থেকে কাজ করতে কর্মীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে। এর মধ্যে একটি হলো ল্যাপটপ সংকট। 

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনবিসির প্রতিবেদনে বলা হয়, গুগলের প্রকাশিত এক অভ্যন্তরীণ রিপোর্টে প্রতিষ্ঠানটির নির্বাহী প্রধান সুন্দর পিচাই জানান কর্মীদের বাসায় কাজের জন্য ল্যাপটপ সরবরাহ সীমিত করা হয়েছে। আর গুগল কর্মীদের ল্যাপটপে যে আপগ্রেডে পৌঁছানোর কথা ছিলো তাও বাতিল করেছে প্রতিষ্ঠানটি।

প্রতিবেদনে আরো বলা হয়, বর্তমান পরিস্থিতিতে বিভিন্ন অঞ্চলে রিমোট ওয়ার্কিং (দূর থেকে কাজ) এর জন্য প্রয়োজনীয় অফিস সরঞ্জামাদি এখনো প্রস্তুত নয়। তবে কর্মীদের জন্য যথাসম্ভব ল্যাপটপ পৌঁছে দেয়ার চেষ্টা করছে গুগল। কিন্তু এই মুহূর্তে প্রত্যেকের জন্য ল্যাপটপ দেয়া সম্ভব নয়।

গুগল জানায়, এই সমস্যার মধ্যে তারা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে কর্মীদেরকে সাহায্য করার জন্য। তবে সবকিছু যেহেতু একটা অস্থিরতা এবং অনিশ্চয়তার মধ্য দিয়ে যাচ্ছে তাই কর্মীদের হাল না ছাড়ার নির্দেশ দিয়েছে গুগল।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকে গুগলসহ বিভিন্ন  প্রতিষ্ঠানের কর্মীরা বাসা থেকে কাজ করছে। এই তালিকায় রয়েছে ফেসবুক ও ইনস্টাগ্রামের কর্মীরাও। 


সূত্র: গ্যাজেটস নাও

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //