সেরেনাকে হারিয়ে গ্র্যান্ড স্ল্যাম জয় বিয়াঙ্কার

প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্লামের ফাইনালে ওঠে ইতিহাস গড়লেন বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো। সেরেনা উইলিয়ামসের রেকর্ড গড়ার স্বপ্ন ভেঙে ইউএস ওপেনের মেয়েদের এককে শিরোপা জিতেছেন কানাডার এই টিনএজার।

ইউএস ওপেনে ফেভারিট হয়ে খেলতে নেমেছিলেন সেরেনা। ২৪তম গ্র্যান্ড স্লাম জিতে কিংবদন্তি মার্গারেট কোর্টের রেকর্ড ছোঁয়ার অপেক্ষায় ছিলেন তিনি। প্রত্যাশা মিটিয়ে ফাইনালে জায়গা করে নিলেও অবিশ্বাস্যভাবে হেরে গেছেন বিয়াঙ্কার কাছে। 

৩৭ বছর বয়সী সেরেনা সেভাবে প্রতিরোধ গড়তে পারেননি ১৯ বছর বয়সী বিয়ানকার কাছে। হেরে গেছেন ৬-৩, ৭-৫ গেমে।

২০০৬ সালে মারিয়া শারাপোভার শিরোপা জয়ের পর প্রথম টিনএজার হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জয়ের কৃতিত্ব দেখালেন ১৯ বছর বয়সী এই খেলোয়াড়।

প্রথমবারের মতো মূল ড্রতে জায়গা পেয়েছিলেন কানাডিয়ান ১৫তম বাছাই। তাতেই বাজিমাত করলেন বিয়াঙ্কা। প্রথম কানাডিয়ান হিসেবে ইতিহাস গড়ে জিতলেন গ্র্যান্ড স্লাম। স্বাভাবিকভাবে এমন একটি জয়ের পর আবেগাপ্লুত ছিলেন তিনি, ‘এ বছরটা আমার স্বপ্নের মতো কেটেছে। সত্যি করে বলতে আমি কৃতজ্ঞ। এই মুহূর্তটা দেখতে অনেক পরিশ্রম করেছি। সেরেনার মতো কিংবদন্তির বিপক্ষে খেলতে পারাটা অসাধারণ কিছু।’

এ নিয়ে টানা চারটি বড় ফাইনালে হারলেন সেরেনা। হারের পর অবশ্য প্রতিপক্ষকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি, ‘বিয়াঙ্কা অবিশ্বাস্য একটি ম্যাচ উপহার দিয়েছে। আমার গর্বই লাগছে ওর জন্যে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //