মঙ্গলবার নিলামে উঠছে গাড়িসহ প্রায় ১২টি পণ্য

চট্টগ্রাম বন্দর কাস্টমস কর্তৃপক্ষ ৩৬১টি কনন্টেইনারের পণ্য আগামী মঙ্গলবার (৩০ জুন) নিলামে-বিক্রয়ের সিদ্ধান্ত নিয়েছে। বন্দরে আটকে পড়া এসব কন্টেইনারের পণ্য নির্দিষ্ট সময়ের মধ্যে বন্দর থেকে ছাড়িয়ে না নেওয়ার কারণেই কাস্টমস কর্তৃপক্ষ এ নিলামের সিদ্ধান্ত গ্রহণ করেছে। 

বন্দর কাস্টমস সূত্রে জানা গেছে, ৩৬১টি কন্টেইনার-পণ্যের এ নিলাম হবে এখন পর্যন্ত সবচেয়ে বড় নিলামসূত্র মতে, এসব কন্টেইনারে গাড়ি, হিমায়িত খাদ্য, ফল ও মাছসহ বিভিন্ন ধরনের পণ্য রয়েছে।

বন্দর কাস্টমস কর্তৃপক্ষের উদ্যোগে নিলামে অংশ নিতে আগ্রহী-ক্রেতাদের আকর্ষণের জন্য বুধবার থেকে নিলামযোগ্য পণ্যের উন্মুক্ত-প্রদর্শনীর ব্যবস্থা করে। তিন দিনব্যাপি এ প্রদর্শনী শুক্রবার সন্ধ্যায় শেষ হয়।

চট্টগ্রাম কাস্টমস’র নিলাম শাখার ডেপুটি কমিশনার ফরিদ আল মামুন নিলামের তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, ‘বিভিন্ন কারণে বন্দরে আটকে থাকা এবং নির্দিষ্ট সময়ের মধ্যে পণ্য ছাড় না করায় ৩৬১টি কন্টেইনারের পণ্য আগামী ৩০ জুন উন্মুক্ত বিক্রি করা হবে। মোট ১৭৪টি লটে পণ্য নিলামে তোলা হবে। এর মধ্যে রযেছে ৪টি বিলাসবহুল গাড়ি, ১৫০ টন পিঁয়াজ, ১৭৪ টন মহিষের মাংস, ২৪ কন্টেইনার আপেল, ৭২৯ টন বিভিন্ন ধরনের পশু-খাদ্য, ৪০ কন্টেইনার-বোঝাই গার্মেন্টস পণ্য, ৯ টন মাছ।’

এছাড়া, ৮ কন্টেইনার আর্ট পেপার এবং ২৮ কন্টেইনার বিভিন্ন ধরনের মেশিনারিজ পণ্য রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

ফরিদ আল মামুন জানান, আগামী ৩০ জুন সকাল থেকে এসব পণ্যের নিলাম শুরু হবে। দুপুর পর্যন্ত দরদাতারা নির্দিষ্ট শিডিউলে নিজেদের ঐচ্ছিক দর জানিয়ে ফরম জমা দিতে পারবেন। একই দিন বিকেলে উপযুক্ত দরদাতা নির্ধারণ করে তাদের কাছে এসব পণ্য ছাড় এবং হস্তান্তর করবে কাস্টমস কর্তৃপক্ষ। করোনাভাইরাসের (কভিড-১৯) কারণে গত তিন মাস ধরে কাস্টমসের নিলাম বন্ধ ছিলো।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //