মোশাররফ-মম’র ‘উচ্চতর ভালোবাসা’

ঈদ-উল ফিতর আসতে এখনো বেশ অনেক দেরি। এর মাঝে রয়েছে পহেলা বৈশাখ উৎসব। তবে বৈশাখকে খুব বেশি প্রাধান্য না দিয়ে নির্মাতারা ঈদ নাটক নির্মাণ নিয়েই বেশি ব্যস্ত সময় পার করছেন। 

যে কারণে অভিনয় শিল্পীরাও ঈদ নাটকের জন্যই বেশি সিডিউল দিচ্ছেন, নিয়মিত কাজ করছেন। 

গুনী নাট্যকার ও নির্মাতা সাজিন আহমেদ বাবু আগামী ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের জন্য নির্মাণ করেছেন ঈদ বিশেষ নাটক ‘উচ্চতর ভালোবাসা’। নাটকে আবারো একসাথে কাজ করেছেন এই সময়ের জনপ্রিয় নাট্যাভিনেতা মোশাররফ করিম ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। 

নারী দিবসের আগেই রাজধানীর উত্তরার একটি শুটিং হাউসে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে বলে জানান বাবু। 

নাটকটি নির্মাণের আগে গেলো একুশে বইমেলা নিয়ে খুব ব্যস্ত সময় পার করেছেন বাবু। কারণ বইমেলায় তার লেখা ‘যে মনে কারফিউ’ উপন্যাসটি প্রকাশিত হয়। এর প্রকাশনা উৎসবেও উপস্থিত ছিলেন মোশাররফ করিম। 

বাবুর নির্দেশনায় নির্মিত ‘উচ্চতর ভালোবাসা’ নাটকে অভিনয় প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, মম খুব ভালো একজন অভিনেত্রী, ভালোর জন্য ভালো বলা তেমনটি নয়। সত্যি সত্যি মম একজন অসাধারণ অভিনেত্রী। মম ভীষণ আবেগপ্রবণ একজন মানুষ। আবেগের পজিটিভ নেগেটিভ দুটোই আছে। মম খুব ভালো অভিনয় করে আসলে আবেগের কারণেই। আমার মনে হয় আগামীতে মম’র আরো অনেক সময় পড়ে আছে নিজেকে অভিনয়ে আরো প্রমাণ করার। 

তিনি বলেন, আর বাবু ভালো লিখে, ভালো নির্দেশনাও দেয়। কাজের প্রতি তার মনোযোগটা আছে, যেটা থাকা খুব জরুরি। 

মম বলেন, আবেগতো আসলে মানুষের জীবনে নানানভাবে প্রবাহিত হয়। একজন মোশাররফ ভাইয়ের অভিনয়ে আবেগটা আমরা বেশ ফলপ্রসূভাবেই পাই। একজন মোশাররফ করিমকে নিয়ে আরো যে ধরনের চ্যালেঞ্জিং কাজ করার কথা, তা হচ্ছে না। তাই পরিচালকদের কাছে বিশেষ অনুরোধ থাকবে, সময় থাকতে একজন মোশাররফ করিমকে যেন মূল্যায়ণ করা হয়। তাকে নিয়ে যেন ভালো ভালো গল্পের নাটক সিনেমা নির্মিত হয়। আমরাতো আসলে আমাদের কদর করতে জানি না। জানি না, বলেই আমরা আমাদের কাছে অবহেলিত।

এরইমধ্যে সাগর জাহানের নির্দেশনায় মোশাররফ করিম ও মম  ‘এক বৈশাখী ভোরে’ ও ‘বনলতা ও জোনাকির গল্প’ নাটকের কাজও শেষ করেছেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //