সমবেদনা পেতে করোনা আক্রান্ত নিয়ে তৌসিফের মিথ্যাচার

অভিনেতা তৌসিফ মাহবুব ফেসবুকে ‘করোনা পজিটিভ’ পোস্ট দেওয়ার দেড় ঘণ্টার মাথায় কারওয়ান বাজারের মতো জনবহুল এলাকায় শুটিং করেছেন। বিষয়টি নিয়ে কথা বলতে চাইলে বুধবার দিনভর গণমাধ্যমকর্মীদের ফোন উপেক্ষা করেন। তবে রাতে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে বাধ্য হন। তার দাবি তিনি করোনায় আক্রান্ত নন। সমবেদনা পাওয়ার জন্যই তিনি নিজেকে করোনা আক্রান্ত উল্লেখ করে পোস্ট দিয়েছেন।

সস্ত্রীক করোনা আক্রান্ত মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে এমন পোস্ট দেওয়ার পরে সন্ধ্যায় শুটিং করতে দেখা যায় তৌসিফ মাহবুবকে। পরেরদিন বিষয়টি জানতে তৌসিফকে ফোন দেওয়া হলে তিনি গণমাধ্যম কর্মীদের উপেক্ষা করতে থাকেন। বিভিন্ন সময় ফোন ওয়েটিং থাকলেও গণমাধ্যমকর্মীদের ফোন ধরছিলেন না। এমনকী বিস্তারিত লিখে মেসেজ পাঠালেও উপেক্ষা করে যাচ্ছিলেন। অবশেষে রাতে জানালেন তিনি বুধবার (২ ডিসেম্বর) করোনা পরীক্ষার ফল হাতে পেয়েছেন। নেগেটিভ।; তবে তার স্ত্রী পজেটিভ।

তৌসিফের এমন ঘটনায় বিব্রত করেছেন শিল্পীরা। শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম বলেন, 'একজন মানুষ করোনা আক্রান্ত জানিয়ে শুটিং করতে যায়, এটা তো ক্রাইম। বিষটি খুবই অন্যায়। আমরা বিষয়টি নিয়ে সাংগঠনিকভাবে বসবো, ডিরেক্টর গিল্ডসের সঙ্গেও এটা নিয়ে কথা বলবো। এভাবে একজন শিল্পী অন্যায় কাজ করতে পারে না। তিনি আক্রান্ত নাও হন, তাঁর স্ত্রী যদি আক্রান্ত হন তাহলেও তো সেলফ আইসোলেশনে থাকা দরকার ছিল তার।'

বুধবার (২ ডিসেম্বর) সারা দিন চেষ্টা করার পর সন্ধ্যায় পাওয়া গেছে তৌসিফের আত্মপক্ষ সমর্থন করে গণমাধ্যমকে বলেন, ‘গত ১০ দিন আগে আমার স্ত্রী করোনা আক্রান্ত হয়েছে। কারও কথা না শুনে আমি পাশে থেকেই ওর সেবা করেছি এবং ৯ দিন নিজেকে আইসোলেশনে রেখেছি। তাই ধরেই নিয়েছিলাম আমি হয়তো করোনায় আক্রান্ত। আবেগ থেকেই পোস্টটি দিয়েছি। তিনি বলেন, আজকেই (বুধবার) আমার করোনার ফল নেগেটিভ এসেছে!

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় তৌসিফ মাহবুব নিজের ফেসবুকে লিখেছেন, প্রতিটি স্বামীকে এই দিনটি দেখতে হবে। আল্লাহ সকলকে শক্তি দান করুন সেই আশা করি... ছবিটি পুরাতন, কিন্তু বউটা এইবার অনেক অসুস্থ... #করোনা। শুধু বউনা, শ্বশুর বাড়িতে সবাই...। ...আমিও, দোয়া করবেন। প্লিজ...।'

এই পোস্টের নিচে শত শত মন্তব্য আসে। যেখানে তৌসিফ ও তার স্ত্রীর রোগমুক্তি কামনা করা হয়।

রাজধানীর কারওয়ান বাজারের কয়েকটি অংশে শুটিং হয়েছে। তৌসিফের সঙ্গে শুটিঙে অংশ নিয়েছিলেন এলআর সোহেল। কারওয়ান বাজারে ইত্তেফাক ভবনের সামনে শুটিং করার সময় তৌসিফ মাহবুবকে দেখা যায় সোহেলকে ইট দিয়ে মাথা ফাটিয়ে দেওয়ার ভয় দেখিয়ে পকেট থেকে টাকা বের করে নিয়েউন্মাদের মতো চলে যাচ্ছেন।

এ বিষয়ে সোহেলকে প্রশ্ন করা হলে তিনি বলেন, তৌসিফকে তো অসুস্থ মনে হয়নি। তাকে স্বাভাবিকভাবেই দেখা গেছে শুটিংয়ে। আর আমি পরিচালনা করি, রিংকু ভাইয়ের নাটকে অভিনয় করেছি। তৌসিফ ভাই পোস্ট দিয়েছেন সেটাও দেখিনি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //