সব কিছু নতুনভাবে ঢেলে সাজাতে হবে: অপর্ণা

জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ। টিভি নাটক ও চলচ্চিত্র দু’মাধ্যমেই কাজ করছেন। সম্প্রতি বিয়ের পিঁড়িতে বসেন তিনি। পাত্রের নাম সত্রাজিৎ দত্ত। পেশায় আইটি ইঞ্জিনিয়ার। জাপানে কর্মরত রয়েছেন তিনি। 

বিয়ের পর এই অভিনেত্রী এখন ব্যস্ত হয়ে পড়েছেন শুটিং নিয়ে, বলে জানান। সংসার ও অভিনয়সহ নানা বিষয়ে এন আই বুলবুলের সাথে কথা বলেন তিনি।

বিয়ের পর প্রথম ভালোবাসা দিবস কীভাবে পার করলেন?

আমরা দু’জন দু’জনকে সারপ্রাইজ দিয়েছি। ভালোবাসা দিবসের আগের দিন আমার উপহার তার কাছে পৌঁছে। আর তার কাছ থেকেও উপহার পেয়েছি ভ্যালেন্টাইন ডে’তে। বিয়ের পর এটি আমাদের প্রথম ভালোবাসা দিবস; কিন্তু আমরা একসাথে দিনটি কাটাতে পারিনি। চাকরির কারণে সে জাপানে আছে। বিয়ের কয়েক দিন পরেই সে চলে গেছে। দু’জন দু’জনকে খুব মিস করেছি। তবে কিছু করার নেই।


সবার কাছে অপর্ণা হিসেবে আপনি পরিচিত। স্বামী কী নামে ডাকে? 

আমাকে সে পিংকি নামে ডাকে। তবে ব্যক্তিগত বিষয়গুলো বলতে আমি লজ্জা পাই। যদিও তারকাদের অনেক কিছু জানার আগ্রহ করে সাধারণ মানুষ। আমার আশপাশের মানুষ যারা আছেন, তারা জানেন আমি কিছুটা লাজুক প্রকৃতির।

ভালোবাসা দিবসে কোনো নাটকে দেখা যায়নি কেন?

তরুণ অভিনেত্রীরা এখন ভালোবাসা দিবসের জন্য কাজ করবে। অনেক দিন আমি কাজ করছি। সব শিল্পীর সব সময়ে কাজ করতে হবে এমনটা না। নতুনদের সুযোগ দিতে হয়। সময়ের সঙ্গে নিজেকে অনেক কিছুর সঙ্গে মানিয়ে নিতে হয়।


টিভি ধারাবাহিক নিয়ে নানা মন্তব্য শোনা যায়। কেউ কেউ বলেন, এই সময়ের ধারাবাহিকগুলোর গল্প ভালো না। আপনি কী বলবেন?

সব ধারাবাহিকের গল্প ভালো না এটা ঠিক নয়। সত্যি বলতে চ্যানেল বেশি হওয়ায় অনেক সময় ভালো নাটক দর্শকের কাছে ঠিকভাবে পৌঁছায় না। আমাদের একই চ্যানেলে সব রকম অনুষ্ঠান প্রচার হচ্ছে। কখন কোন চ্যানেলে কোন অনুষ্ঠান যাচ্ছে, তাই অনেকে জানে না। এটির পরিবর্তন হওয়া প্রয়োজন।

‘অন্ত্যেষ্টিক্রিয়া’ শিরোনামের একটি চলচ্চিত্রে কাজ করছেন। এটির খবর কী?

এটির আর দুদিন শুটিং করলে ক্যামেরার কাজ শেষ হবে। করোনার কারণে অনেক দিন এই ছবির কাজ বন্ধ ছিল। বাকি দুইদিনের শুটিং কবে শুরু করব তার তারিখ নির্ধারণ হয়নি।

এই সময়ে শুটিং কেমন করে করছেন?

নতুন স্বাভাবিক জীবনে গ্যাপ দিয়ে অভিনয় করছি। বিয়ের পর আরামপ্রিয় হয়ে গেছি। তাই শুটিং কম করা হচ্ছে।


করোনায় সব কিছু থমকে যায়। শোবিজের অবস্থাও নাজুক। উত্তরণের পথ কী?

সব কিছুর মতো আমাদের টিভি নাটক-চলচ্চিত্র দুটিতেই ধস নামে। তবে টিভি নাটকের শিল্পীরা আবারও নতুন উদ্যমে কাজ করছেন। চলচ্চিত্র এর বিপরীতমুখী। এমনিতে আমাদের চলচ্চিত্র গেল কয়েক বছর ভালো নেই। আমি মনে করি, সব কিছু নতুনভাবে ঢেলে সাজাতে হবে।

দীর্ঘ সময় অভিনয় করছেন। আগামীতে নিজেকে কোথায় দেখতে চান?

প্রত্যেক শিল্পী তার কাজের মধ্য দিয়ে বেঁচে থাকতে চান। আমিও দর্শকের মনে কাজ দিয়ে জায়গা করে নিতে চাই। আমি শুরু থেকে চেষ্টা করছি ভালো কাজ করার। চলচ্চিত্রেও আমি সবার মতো না। যে ছবিগুলোতে অভিনয় করেছি তার প্রত্যেকটির গল্প ভিন্ন আঙ্গিকের। শিল্পীরা কাদামাটির মতো। নানারকম চরিত্রে অভিনয় করার ইচ্ছে থাকে সব সময়। তবে বিভিন্ন কারণে সেটি হয়ে ওঠে না। নিজেকে আগামীতে একজন পরিপক্ব শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //