আমি হেরে যেতে চাই না: নওশাবা

মডেল-অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। একাধারে নাটক, বিজ্ঞাপন ও চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি। দীর্ঘদিন সিসিমপুরের ইকরি-মিকরি চরিত্রে কণ্ঠদান ও পাপেটটি পরিচালনার সঙ্গে যুক্ত ছিলেন এই মডেলকন্যা। মাঝে প্রায় তিন বছর অভিনেত্রীকে পর্দায় কম দেখা গেছে। তবে এখন আবার তিনি নতুন উদ্যমে কাজ করছেন বলে জানান। 

ঘুরে দাঁড়ানো ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সাথে। সাক্ষাৎকার নিয়েছেন এন আই বুলবুল...

‘ব্যাচ-২০০৩’ ওয়েব ফিল্মের মধ্য দিয়ে দারুণ প্রশংসিত হয়েছেন। এই কাজটি নিয়ে জানতে চাই?


একটি ভালো টিম ওয়ার্কের মধ্য দিয়ে ভালো কাজ করা সম্ভব হয়। আমরা শুটিংয়ে যাবার আগে এই ফিল্মের রিহার্সাল করেছি। যেটি আজকাল সাধারণত হয় না। সজল ভাইয়ের সঙ্গে এর আগে নাটকে কাজ করেছি; কিন্তু এখানে আমি নিজেই অন্য এক সজলকে পেয়েছি। এছাড়া নির্মাতা আমাকে এমন একটি চরিত্রে কাজ করার সুযোগ দিয়েছে বলেই নিজেকে আবারও প্রমাণ করেছি। সত্যি বলতে, অনেক অপেক্ষার পর এমন একটি কাজ পেয়েছি। 

এই কাজের অভিজ্ঞতা কেমন? 

থ্রিলারধর্মী এমন গল্পে এই প্রথম কাজ করেছি। এর অভিজ্ঞতা ভুলব না কখনো। সায়েন্স ল্যাবরেটরিতে আমার আর সজল ভাইয়ের একটা দৃশ্যের শুটিংয়ের সময় আগুন লেগে যায়। জীবনের ঝুঁকি নিয়ে সেই কাজটি করেছি। তবে আমাদের পরিশ্রম সফল হয়েছে মনে করি।

আগামীতে কি ওয়েবে নিয়মিত হবেন? 

আমি অর্থের কাছে নিজেকে বিকিয়ে দিইনি। সব সময় ভালো কাজের জন্য অপেক্ষা করেছি। একটি কাজ দিয়ে তো আমি চলতে পারব না। আমি এমন আরো চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে চাই।


দীর্ঘ সময় আপনাকে অনিয়মিত দেখা গেছে; কিন্তু কেন?

অনেক পরিচালক আমাকে নিয়ে কাজ করতে ভয় পান বলে জানি। নিরাপদ সড়ক আন্দলোনের সময় আমার দুর্ঘটনাটি অনেক কিছু এলোমেলো করে দিয়েছে; কিন্তু আমি এখন পুরো কাজ করার স্বাধীনতায় আছি। তবু অনেকে সেই ঘটনার পর থেকে আমাকে নিয়ে কাজ করতে আপত্তি জানান। 

নতুন কোনো চলচ্চিত্রের খবর আছে?

ওয়েব ফিল্মের বাইরে আমার হাতে আরো একটি চলচ্চিত্র আছে। অনন্য মামুনের একটি ছবিতে কাজ করছি। এটির শুটিং এখনো বাকি আছে।

এখন থেকে কি তাহলে আবার ব্যস্ত হচ্ছেন? 

সত্যি বলতে একজন শিল্পী একটি-দুটি কাজের মধ্য দিয়ে ব্যস্ত হতে পারে না। সবার সাপোর্ট পেলেই নিয়মিত কাজ করার সুযোগ পাব। আমি আগের মতো জাজ করতে চাই। 


চার বছর পর ঈদের নাটকে কাজ করলেন? 

নির্মাতা সাগর জাহানের ছয় পর্বের একটি ধারাবাহিক নাটকে আমাকে দেখা যাবে। লম্বা একটি সময় পর ঈদের নাটকে কাজ করেছি। নাটকটির গল্প দারুণ। আমাকে নতুন একটি চরিত্রে দেখবে দর্শক।

ক্যারিয়ার নিয়ে নওশাবার ভাবনা কি?

আমি হেরে যেতে চাই না। অভিনয়কে ভালোবাসি। সব সময় ভালো কাজের সঙ্গে থাকতে চাই। সবার জীবনে দুর্ঘটনা থাকে; কিন্তু অতীতকে ভুলে কাজে মনোযোগী হবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //