ভালো কাজের জন্য সবসময় মুখিয়ে থাকি : ঈশিতা

রুমানা রশিদ ঈশিতা

রুমানা রশিদ ঈশিতা

রুমানা রশিদ ঈশিতা। অভিনয়ের পাশাপাশি নাচ ও গান করেন। ছোটবেলা থেকে টেলিভিশন দাপিয়ে বেড়ান তিনি।  ‘নতুন কুঁড়ি’র সেই ঈশিতা পরিণত বয়সে এসে নিজের প্রতিভার ঝলক দেখান। তার অভিনয়ে মুগ্ধ সবাই।

তবে কয়েক বছর থেকেই তিনি নাটকে অনিয়মিত। বেছে বেছে কাজ করেন তিনি। সম্প্রতি ক্যারিয়ারের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন মাহমুদ সালেহীন খানের সাথে।

নাটকে অনিয়মিত- এর কারণ কী?

করোনা পরিস্থিতিতে এমনিতেই কাজ কম। আর আমি বেছে বেছে কাজ করি। সুন্দর গল্প আর চরিত্র না হলে কাজ করি না। সম্প্রতি একটি কাজ করলাম। এটি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র ‘নট আউট’। পরিচালক হচ্ছেন মিজানুর রহমান আরিয়ান। আমার সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন খায়রুল বাসার, ওয়াহিদা মল্লিক জলিসহ আরো অনেকে। এটি খুবই সুন্দর একটা পারিবারিক গল্পনির্ভর কাজ। ভালো লেগেছে কাজটি করে। 


নতুন টিমের সাথে কাজ করে কেমন লাগলো?

আরিয়ান জনপ্রিয় নির্মাতা। তবে আমি তার সাথে এই প্রথম কাজ করেছি। একদম ধরে ধরে কাজ করেন তিনি। তার কাজ দেখে আমি মুগ্ধ। সুন্দর ও গোছানো। তার টিমের সবার অ্যাফোর্ট ও আন্তরিকতা আমার ভালো লেগেছে।

আপনার পর্দার উপস্থিতি কমে যাওয়ায় দর্শকরাও আপনাকে মিস করে, এ বিষয়টিকে কিভাবে দেখছেন?

হ্যাঁ, আমাকে দর্শকদের প্রতিক্রিয়া পাই, পারিবারিক বা সামাজিক কোনো অনুষ্ঠানে গেলে আমাকে অনেকেই বলেন যে নাটক করছি না কেন? দর্শকদের এই ভালোবাসা পাওয়ার মতো প্রাপ্তি আর কিছু নেই। আমি ঈশিতা হয়ে ওঠতে পেরেছি তাদের জন্যই। আমি মনে করি মানুষের ভালোবাসা পাওয়ার মতো বড় আর কিছু নেই। কাজ কতটা করলাম তা না। ভালো কাজের সংখ্যাটা কত সেটাই বড় কথা। দর্শকরা ভালো কাজ মনে রাখেন। আমি ভালো কাজের সন্ধানে মুখিয়ে থাকি সবসময়। 


টিভি নাটকে গল্প সংকট রয়েছে, মানসম্পন্ন নাটক হচ্ছে না। এসব অভিযোগ শোনা যায়। এটিকে আপনি কীভাবে ব্যাখ্যা করবেন?

নাটকের প্রধান জায়গা হচ্ছে গল্প। আসলে এটা ধার করা কোনো গল্প নয়। এটি চারপাশের পরিচিত গল্প। আমার আপনার জীবনের গল্প। এজন্য কাজটি করে আরো ভালো লেগেছে। একটি নাটকের মূল জায়গা হচ্ছে গল্প। গল্প ভালো হলেই শিল্পীরা ভালো অভিনয় করতে পারেন। দর্শকও তখন টিভি নাটক থেকে মুখ ফিরিয়ে নেবে না।

আপনি অভিনয়ের পাশাপাশি নাচ ও গান করেন, সব মাধ্যমে কি আবার নিয়মিত হবেন? 

নাচ এখন করা হচ্ছে না। ভালো কাজ হলে অভিনয় ও গান এ নিয়মিত হবো।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh