তাহসানের সাথে বন্ধুত্ব আয়রাকে সুস্থ জীবন দিয়েছে : মিথিলা

রাফিয়াথ রশিদ মিথিলা, দেশের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল। ছোট পর্দা দিয়ে অভিনয় ক্যারিয়ার শুরু করলেও প্রথমবারের মতো মিথিলা কাজ শুরু করেছেন বড় পর্দায়। অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ সিনেমার মধ্যে দিয়ে সিনেমায় অভিষেক ঘটতে যাচ্ছে তার।

সম্প্রতি ভারতের আনন্দবাজার পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে এ শিল্পী কথা বলেছেন কলকাতায় কাজ করা, স্বামী সৃজিতের ছবিতে কাজ করা এবং তার সাবেক স্বামী ও সন্তানকে নিয়েও।

মিথিলা বলেন, তাহসান আমার সাবেক স্বামী। তবে আমরা আজও বন্ধু। আমাদের রোজ কথা হয়। মানুষকে বুঝতে হবে আমরা দুজনে এক বাচ্চার মা-বাবা। আমাদের সম্পর্কটা এখন বন্ধুর মতো। আর এই সম্পর্ক আয়রার জন্য খুব জরুরি। আমার আর তাহসানের স্বাভাবিকতার জন্যই আয়রা আমায় আজ বলতে পারে, ‘মা আমি বাবার কাছে যাব’। 

মেয়ে আয়রার সাথে মিথিলা

তিনি বলেন, আমার অন্যান্য বন্ধুদের তো দেখেছি বিবাহ বিচ্ছেদের পরে পারস্পরিক সম্পর্ককে তারা এত তিক্ত করেছে যে তার প্রভাব বাচ্চার ওপর এসে পড়েছে। আয়রা সেখানে স্বাভাবিক পরিবেশে বড় হচ্ছে। তবে এখন আয়রার স্কুল আর নতুন বই নিয়ে চিন্তায় আছি। কলকাতার সংসারটাও গোছাতে হবে।

আক্ষেপ করে মিথিলা আরো বলেন, বাংলাদেশে তো মানুষের সবচেয়ে বেশি রাগ আমার ওপর। মানুষ প্রশ্ন করছেন মেয়ে হয়ে কেন আমি বিবাহ বিচ্ছেদ করলাম? মেয়েদের নাকি এ সব করতে নেই। তাহসানের ওপর কিন্তু মানুষের রাগ নেই। রাগ যত আমার ওপর। আমি কেন বিয়ে করলাম? আর সৃজিত তো ইসলাম ধর্মীও নয়। আমি বাংলাদেশের সংস্কৃতিকে কলুষিত করেছি। আমি নাকি ‘চরিত্রহীন মা’। এই ‘অসভ্য’ মা ‘অসভ্য’ জাতির জন্ম দেবে। 


বাংলাদেশি তারকাদের মধ্যে সবচেয়ে বেশি সাইবার বুলিংয়ের শিকার হয়েছেন মিথিলা। বিষয়টিকে আর হালকাভাবে দেখছেন না বলে জানিয়ে তিনি বলেন, এবার কিন্তু সময় এসেছে আমরা সবাই একসাথে মিলে, অনলাইন তথা সামাজিক যোগাযোগ মাধ্যমে এই হয়রানি বন্ধ করার উদ্যোগ নিই। হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ হোক সমস্বরে।

২০১৯ সালের ডিসেম্বরে ভারতের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জির সাথে গাঁটছড়া বাঁধেন ঢাকার মডেল ও অভিনেত্রী মিথিলা। কিন্তু তা হলেও তাতে বাড়তি কোনও সুযোগ নেই বলেই মনে করেন এই তারকা। তার ভাষ্য, ‘সৃজিত বউকে কোনোদিন ওর ছবিতে নেবে না। সৃজিতকে চিনি আমি।’

সৃজিত ও মিথিলা

কলকাতায় কাজ শুরুর বিষয়ে মিথিলা বলেন, ইচ্ছা তো আছে। কিন্তু তার জন্য একটানা কলকাতায় থাকা উচিত। সেটা আর হচ্ছে কই? কয়েকটা ছবিতে কাজ করার কথাও হয়েছিল। কিন্তু লকডাউন শুরু হলো, সব কাজ বন্ধ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //