সবসময় ভালো গল্পেই অভিনয় করার চেষ্টা করি : তারিন

তারিন জাহান। ছবি : ইনস্টাগ্রাম

তারিন জাহান। ছবি : ইনস্টাগ্রাম

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহান। তিনি ১৯৮৫ সালে জাতীয় সাংস্কৃতিক প্রতিভা অন্বেষণ নতুন কুঁড়িতে অভিনয়, নাচ ও গল্প বলাতে প্রথম হন। তখন থেকেই তিনি শিশু শিল্পী হিসাবে ছোটপর্দায় কাজ শুরু করেন। 

জনপ্রিয় এ অভিনেত্রী তিন দশকের ক্যারিয়ারে অভিনয় করেছেন অসংখ্য চরিত্রে। তারিন অভিনয়ের জন্য ২০০৬, ২০০৭ ও ২০১২ সালে মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন। আজ ২৬ জুলাই গুণী এই অভিনেত্রীর জন্মদিন। 

তিনি জন্মদিন ও ঈদের কাজ নিয়ে কথা বলেছেন মাহমুদ সালেহীন খানের সাথে...


শুভ জন্মদিন। কেমন আছেন?

অনেক ধন্যবাদ। করোনার এই দুঃসময়ে এখনো বেঁচে আছি, এটাই অনেক। 

কীভাবে কাটাচ্ছেন জন্মদিনটি ?

জন্মদিনে তেমন কোনো পরিকল্পনা থাকে না। গতকাল রাত থেকে আমার সহকর্মী ও শুভাকাঙ্খীরা ফোনে, ফেসবুকে শুভেচ্ছা জানাচ্ছেন। কিন্তু এবারের জন্মদিনটি আমার জন্য একটু বেদনাদায়ক। কারণ বাবাকে হারানোর পর এই প্রথম ঈদ কাটলো বাবাকে ছাড়া, জন্মদিনেও বাবা নেই। আর কোনো দিন বাবা থাকবে না। মায়ের সাথেই সারাদিন কাটাচ্ছি। চারিদেকে এতো মৃত্যুর খবর শুনছি জন্মদিন ঘিরে তেমন কোনো আগ্রহ পাচ্ছি না। 

এবার ঈদ বেশ কিছু নাটক করেছেন, এগুলো সম্পর্কে জানতে চাই?


সবসময় চেষ্টা করি বিশেষ উৎসবগুলোতে ভালো কিছু নাটকে কাজ করার। একজন শিল্পী হিসেবে দায়বদ্ধতার জায়গা  থেকে সবসময় ভালো গল্পেই অভিনয় করার চেষ্টা করি। এবার ঈদেও তার ব্যতিক্রম হয়নি। টিভি ফিচার ফিল্ম ‘সাহসিকা’, নাটক ‘অনাত্মীয় দম্পতি’, ‘গৃহমায়া’ ও শর্টফিল্ম ‘মধুচক্র’র কাজগুলো নিয়ে অনেকেই প্রশংসা করেছেন। সাহসিকায় একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছি।  যে চরিত্রে কাজ করে আমার নিজেরই ভীষণ ভালো  লেগেছে।

সিনেমা করছেন তার আপডেট কী ?

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে সরকারি অনুদানের সিনেমা ‘১৯৭১ সেইসব দিন’এর কাজ  শেষ করলাম। এটি নির্মাণ করেছে হৃদি হক। এছাড়াও কলকাতার ‘এটা আমাদের গল্প’ সিনেমায় অভিনয় করেছি। ডাবিংয়ের কাজ এখনো বাকি। করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হলে ডাবিং করতে পারব। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //