আমি লেখার জায়গাটি আরো সমৃদ্ধ করতে চাই : শানু

শানারেই দেবী শানু অভিনয় শিল্পী ও লেখিকা। লাক্স চ্যানেল আই সুপারস্টারের প্রথম মুকুট বিজয়ী। সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, সুস্থ হবার পর আবার কাজে ফিরেছেন। 

সমসাময়িক নানান প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন মাহমুদ সালেহীন খানের সঙ্গে... 

করোনাকালীন উপলব্ধি কী ?

সবার মতো জীবনের দূরদর্শী স্বপ্ন ও দীর্ঘমেয়াদি পরিকল্পনার জায়গাটায় হোঁচট খাচ্ছি। করোনায় আক্রন্তের সময়টাতে আইসোলেশনে জেলবন্দির মতো ছিলাম। যেহেতু শারিরীক অসুস্থতা ছিলো, মানসিকভাবে যাতে ভেঙে না পড়ি, সেজন্য ছোট ছোট কিছু কাজ করেছি।  বই পড়েছি, সিনেমা দেখেছি, লেখালেখি করা সময় কাটিয়েছি। 


সাম্প্রতিক সময়ের কাজ সম্পর্কে জানতে চাই?

সুস্থ হবার বিটিভিতে ধারাবাহিক নাটকের কাজ করলাম। করোনায় আক্রান্ত হওয়ার আগেও এ নাটকেরই শুটিং করছিলাম। নাটকের নাম ‘ধারাপাত’। নাটকটি রচনা করেছেন আবুল কালাম আজাদ। নির্মাণ করছেন মান্নান শফিক। 

আপনি এ বছরে একটি সিনেমায় অভিনয় করেছেন, এ সম্পর্কে জানতে চাই?

ছবিটির নাম হচ্ছে ‘ঢেউ’। জানুয়ারিতে করেছিলাম এর কাজ। পরিচালনা করেছেন সুবর্ণা সেজুতি টুসি। ফিল্ম ফেস্টিভ্যালের জন্য নির্মাণ করা হয়েছে সিনেমাটা। আমি ছাড়াও মৌটুসী বিশ্বাস, শর্মীমালা আছেন। এছাড়া বেশ কয়েকজন পরিচিত মুখ একসঙ্গে কাজ করেছি। কাজের অভিজ্ঞতা খুব ভালো ছিল। নারী জীবনের বিভিন্ন অধ্যায় ও নারীর পাঁচটা সত্তাকে ফুটিয়ে তোলা হয়েছে এই সিনেমায়। আমার চরিত্রের মধ্য দিয়ে নারী জীবনের বোধের অনুভূতি তুলে আনার চেষ্টা করেছি।


লেখালেখি নিয়ে কী পরিকল্পনা?

আমি লেখার জায়গাটিকে আরো সমৃদ্ধ করতে চাই। এখনো অনেক বেশি জানার বাকি আছে। চারপাশ দেখতে হবে, শিখতে হবে আর পড়শুনা করতে হবে অনেক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //