আগামী বছর সিনেমার কাজ শুরু করবো : ইরফান সাজ্জাদ

ইরফান সাজ্জাদ। ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা। বড়া পর্দাতেও কাজ করেছেন। আগামীতেও বড় পর্দায় তাকে দেখা যেতে পারে। তার প্রথম দিকের জীবন সংগ্রাম ও সমসাময়িক কাজ নিয়ে কথা বলেছেন মাহমুদ সালেহীন খানের সঙ্গে। 

‘আমি যখন ঢাকায় আসি বাসা ভাড়া দিতেই হিমশিম খেতাম। লোন করে চলতে হয়েছে। বন্ধু ও পরিচিতজনেরা সাহায্য করতেন। এই ঢাকায় কখনো গাড়ি চালাব, ভালো কোনো বাসায় থাকব, ভালোমতো  খেতে পারব এসব ছিল ভাবনার অতীত। কী রকম কষ্টে জীবন কেটেছে তা কেউ বিশ্বাস করতেও পারবে না।’ এভাবেই নিজের সংগ্রামী জীবনের কথাগুলো বললেন অভিনেতা ইরফান। 

চট্টগ্রামের ইরফান এখন তরুণ প্রজন্মের জনপ্রিয় অভিনেতাদের একজন। অভিনয়ের স্বপ্ন নিয়েই ঢাকায় আসেন। উত্তরায় থাকা শুরু করেন। এখনো সেখানেই আছেন, তবে বাসা বদল হয়েছে। তার জীবনে এখন আর সেই টানাপোড়েন নেই। কয়েক বছর ধরে মাসের প্রায় সব দিনই নাটকের শুটিং করেন। আয়  রাজগারও বেশ ভালোই।


ইরফানের পরিবারের কেউ অভিনয়ের সঙ্গে ছিল না। তিন ভাইয়ের গান আর অভিনয়ে আগ্রহ আছে। বড় ভাই শাহাদাৎ হোসাইন লিটন অভিনয়ের বীজ ঢুকিয়ে দেন।

ইরফান বললেন, ‘লিটন ভাই আমাদের ধরে নিয়ে থিয়েটার করাতেন। প্রথম যেদিন অভিনয় করি, সেদিন দর্শক ছিল পাঁচশর মতো। আমার অভিনয়  শেষ হলে সবাই যেভাবে হাততালি দিয়েছিল, তা আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়।’


টেলিভিশন নাটক ঘিরেই এখন তার ব্যস্ততা। যদিও লকডাউনের পর এখনো পুরোদমে কাজ শুরু করেননি। তবে তার সঙ্গে কথা বলে জানা গেছে, নতুন করে অভিনয়ের পরিকল্পনা। তিনি বলেন, আগের মতো গড়পড়তা কাজ আর করতে চাই না। ২০/৩০ দিন শুটিং করতে হবে মাসে, এরকম জায়গা থেকে সরে এসেছি। 

ওটিটি প্রসঙ্গে ইরফান সাজ্জাদ বলেন,  দেশের ও দেশের বাইরের কয়েকটি প্ল্যাটফর্মের সঙ্গে কথা হয়েছে আমার। তবে এখনো পেন্ডিং আছে সেগুলো।  কোনোটা লক হয়নি। গল্প নিয়ে আলোচনা হয়েছে, কয়েকটার স্ক্রিপ্ট পড়েছি। সবকিছু ঠিক থাকলে ব্যাক-টু-ব্যাক ওটিটি প্ল্যাটফর্মের জন্য কিছু কাজ করতে পারি। 


এদিকে বড় পর্দাতেও ইরফান কাজ করেছেন। এখন অবধি দুটি সিনেমায় তাকে দেখা  গেছে। তার সবশেষ সিনেমা ‘ভালোবাসা এমনই হয়’ মুক্তি পায় ২০১৭ সালের জানুয়ারি মাসে। 

চলচ্চিত্র প্রসঙ্গে ইরফান বলেন, আমার প্রতি দর্শকদের যে প্রত্যাশা সেটি যদি পূরণ না করতে পারি তাহলে বড় পর্দায় ফেল করব। মনপুরা, আয়নাবাজির মতো সিনেমায় অভিনয় করতে চাই। তবে গত কয়েক মাসে সিনেমা নিয়ে কয়েকজনের সঙ্গে কথা হয়েছে। ভালো দুটি গল্প নিয়ে এগোচ্ছি। তারমধ্যে একজন পরিচালককে অসম্ভব পছন্দ করি।


তিনি আরো বলেন, সবকিছু ঠিক থাকলে আগামী বছর সিনেমার কাজ শুরু করবো ইনশাআল্লাহ। তার জন্য নিজেকে তৈরি করছি। কাজের পরিমাণও কমিয়ে দিয়েছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //