স্কুইড গেমের ফোন নম্বরটি আসল, ভোগান্তিতে কোরীয় নারী

দক্ষিণ কোরিয়ার টেলিভিশন সিরিজ ‘স্কুইড গেম’ নেটফ্লিক্সের বিশ্বব্যাপী সবচেয়ে বেশি দেখা সিরিজ হতে চলেছে। তবে সিরিজের একটি দৃশ্যে দেখানো একটি গুরুত্বপূর্ণ ফোন নম্বর এডিট করে বাদ দেবার সিদ্ধান্ত নিয়েছে নেটফ্লিক্স। 

কারণ এক নারী দাবি করেছেন, এটি বাস্তবে তার ফোন নম্বর এবং তার মোবাইলে আসা ফোন কল সামাল দিতে তিনি হিমশিম খাচ্ছেন।

টান টান উত্তেজনার এই সিরিজে ঋণে জর্জরিত প্রতিযোগীদের একটি গেম বা খেলায় অংশ নেয়ার জন্য এই নম্বরেই ফোন করতে বলা হয়। বিজয়ীর জন্য থাকে বিশাল অঙ্কের নগদ অর্থ পুরস্কার হিসাবে জেতার সুযোগ। তাদের অংশ নিতে হয় শিশুরা যে ধরনের খেলা খেলে, সেরকম এক গেমে। তবে এই গেম একেবারে জীবন-মৃত্যুর লড়াই। এতে হারলে মৃত্যু, আর জিতলে খেলার পরের ধাপে যাবেন প্রতিযোগী।

কিন্তু দক্ষিণ কোরিয়ার এক নারী বলেছেন, সিরিজটিতে প্রতিযোগীরা যে নম্বরে ফোন করছেন বলে দেখানো হয়, সেটি আসলে তার ফোন নম্বর। বহু মানুষ এখন তার নম্বরে কল করে খেলায় অংশ নেবার জন্য অসংখ্য অনুরোধ করছে।

বিশ্ব জুড়ে তুমুল জনপ্রিয় স্কুইড গেম এখন নেটফ্লিক্সের বিশ্ব র‍্যাংকিং এর এক নম্বর স্থানে পৌঁছে গেছে।

দক্ষিণ কোরিয়ার দক্ষিণ-পূর্বে সিয়ংজু এলাকার এক ব্যবসায়ী নারী স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, তার ফোনে তিনি হাজার হাজার টেক্সট মেসেজ ও ফোনকল পাচ্ছিলেন। 

তিনি বলেন, ফোন মেসেজ ও কলের সংখ্যা এমন পর্যায়ে পৌঁছেছিল যে তার প্রাত্যহিক জীবন বাধাগ্রস্ত হচ্ছিল। ১০ বছরের বেশি সময় আমি এই ফোন নম্বর ব্যবহার করছি, কাজেই আমি হতচকিত হয়ে গেছি। আমার মোবাইল থেকে চার হাজারের ওপর কল আসা ফোন নম্বর আমাকে ডিলিট করতে হয়েছে।

‘মানি টুডে’ নামের এক অনুষ্ঠানে তিনি আরও বলেন, প্রথমে আমি বুঝতে পারিনি কী হচ্ছে। পরে আমার বন্ধু জানায় যে আমার নম্বর এসেছে স্কুইড গেমে। তখন ব্যাপারটা আমি বুঝতে পারি।

তাকে স্থানীয় মুদ্রায় ৫০ লাখ ওয়ন (চার হাজার ১৭৮ ডলার সম-পরিমাণ) ক্ষতিপূরণের প্রস্তাব দেয়া হয়, তবে সেটা তিনি প্রত্যাখ্যান করেছেন বলে জানিয়েছেন।

নেটফ্লিক্স ওই নারী ব্যবসায়ীকে ক্ষতিপূরণ দিতে চেয়েছে বলে তিনি যে দাবি করেছেন, সে বিষয়ে কোনও মন্তব্য করেনি নেটফ্লিক্স। তবে তারা অনুষ্ঠানের ভক্ত দর্শকদের কাছে অনুরোধ করেছেন তারা যেন ওই নম্বরে ফোন না করেন।

গত বুধবার (৬ অক্টোবর) নেটফ্লিক্স জানিয়েছে, প্রযোজক সংস্থার সাথে আমরা বিষয়টি নিয়ে কথা বলছি এবং সমস্যা সমাধানের লক্ষ্যে কাজ করছি। যেসব দৃশ্যে ওই নম্বরটি এসেছে, সেসব দৃশ্য প্রয়োজনে এডিট করে বাদ দেবার বিষয়টি আমরা বিবেচনা করছি।

এই গেম শোটি প্রথম শুরু হয়েছে ১৭ সেপ্টেম্বর এবং নেটফ্লিক্স বলছে মাত্র ১০ দিনের মধ্যে ৯০টি দেশে এই শো র‍্যাংকিং-এ এক নম্বরে উঠে গেছে। -বিবিসি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //