বনানী কবরস্থানে সমাহিত হবেন ড. ইনামুল হক

একুশে পদক প্রাপ্ত অভিনেতা ড. ইনামুল হককে রাজধানী বনানী গোরস্থানে সমাহিত করা হবে। মঙ্গলবার বাদ জোহর তাকে সেখানে দাফন করা হবে। তথ্যটি জানিয়েছেন ইনামুল হকের জামাতা অভিনেতা লিটু আনাম। 

তিনি বলেন, মরদেহ শহীদ মিনারে নেয়া হয়েছে। সেখানে সবাই শ্রদ্ধা জানাচ্ছেন। সেখান থেকে বাদ জোহর বনানী গোরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে গতকাল সোমবার (১১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টায় বেইলি রোডে নিজ বাসায় ইনামুল হকের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর সন্ধ্যা সাড়ে সাতটায় তার মরদেহ নেয়া হয় শিল্পকলা একাডেমিতে। সেখানে শিল্পী এবং তার সহকর্মীরা তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনকালে শিল্পকলা একাডেমিতে উপস্থিত ছিলেন, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, ডক্টর হাসানুল হক ইনু, রামেন্দু মজুমদার, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, মামুনুর রশিদ, চয়নিকা চৌধুরী, বৃন্দাবন দাস, ফেরদৌস, শাহনাজ খুশিসহ শিল্পকলা একাডেমি পরিবারের সদস্যরা। এরপরই তার মরদেহ সেখান থেকে নিয়ে বেইলি রোডের বাসার ফ্রিজিং ভ্যানে রাখা হয়। 

উল্লেখ্য, সোমবার দুপুর সাড়ে তিনটার দিকে মৃত্যুবরণ করেন ড. ইনামুল হক। বড় ধরণের কোনো অসুস্থতা ছিলো না তার। বাসায় চেয়ারে বসা অবস্থাতেই তিনি মারা গেছেন। তাৎক্ষণিক রাজধানীর ইসলামিয়া মেডিকেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সুদীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য অনুরাগী রেখে গেছেন ড. ইনামুল হক। ৭৮ বয়সী এই নাট্যজন, শিক্ষাবিদ, নির্দশকের মৃত্যুতে শোবিজে শোকের ছায়া নেমে এসেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //