সিরাজউদদ্দৌলার স্ত্রীর চরিত্রে নাইরুজ সিফাত

বাংলার শেষ নবাব সিরাজউদদৌলাকে নিয়ে নির্মিত হয়েছে ‘জিন্দাবাহার’ নামে একটি ধারাবাহিক নাটক। এতে এই সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী নাইরুজ সিফাত প্রথমবারের মতো ঐতিহাসিক চরিত্রে অভিনয় করছেন।

নাটকটি প্রতি রবি, সোম ও মঙ্গলবার রাত ৯টা ৩০ মিনিটে বিটিভি প্রচার করছে।

২৫০ বছরের পুরাতন গল্প থেকে নির্মিত জিন্দাবাহার নাটকটির পরিকল্পনা করেছেন হারুন রশিদ, রচনায় মামুনুর রশীদ এবং প্রযোজনা ও পরিচালনায় করছেন ফজলে আজিম জুয়েল।


ঐতিহাসিক এই নাটকটিতে সিরাজউদদ্দৌলার স্ত্রী লুৎফুনন্নেসা বেগমের চরিত্রে অভিনয় করছেন নাইরুজ। সিরাজউদদ্দৌলা তার রূপসী ও মধুরবাসিনী নানীজানের হিন্দু সেবিকা রাজকুনোয়ারীর প্রেমে পড়েন। সিরাজের সঙ্গে বিয়ের পর তিনি ধর্মান্তরিত হোন। তার নাম রাখা হয় লুৎফুনন্নেসা। 

ঐতিহাসিক চরিত্রে অভিনয় করতে পেরে নাইরুজ বলেন, ইতিহাসের অংশ হতে পারা সত্যিই আনন্দের বিষয়। সিরাজউদদ্দৌলার স্ত্রীর চরিত্রটি আমার জন্য চ্যালেঞ্জের ছিলো।


চ্যালেঞ্জ প্রসঙ্গে তিনি বলেন, সিরাজউদদ্দৌলা সম্পর্কে নানা রকমের ডকুমেন্টারি ও ছবি আছে। কিন্তু লুৎফুনন্নেসা সম্পর্কে তেমন উল্লেখযোগ্য কিছু নেই। মামুনুর রশীদ স্যার ও নির্মাতা ফজলে আজিম জুয়েল আমাকে যথেষ্ট সহযোগিতা করেছেন। আমি ঐতিহাসিক কিছু বই পড়েছি। চরিত্রটি ফুটিয়ে তুলতে নিজের সর্বোচ্চ অভিনয় বের করে আনার চেষ্টা করছি।

নির্মাতা ফজলে আজিম জুয়েলের সঙ্গে নাইরুজ


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //