মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় পিয়া বিপাশা

‘মিসেস ওয়ার্ল্ড ২০২২’ প্রতিযোগিতায় এবার বাংলাদেশ থেকে অংশ নেবেন মডেল ও অভিনেত্রী পিয়া বিপাশা। আগামী ডিসেম্বর মাসের শুরুর দিকে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের নেভাদার লাস ভেগাসে। 

এরই মধ্যে মিসেস ওয়ার্ল্ডের ওয়েবসাইটেও পিয়ার অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করে তার ছবি প্রকাশ করেছেন আয়োজকেরা। 


এই আসরে এবার বিশ্বের ৩০টিরও বেশি দেশ থেকে বিবাহিত নারী অংশ নিচ্ছেন। এর আগে ২০১৯ সালে বাংলাদেশ থেকে এই প্রতিযোগিতায় মুনজারিন মাহবুব অবণী নামে একজন অংশ নিয়েছিলেন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো কোনো বাঙালি নারী অংশ নিচ্ছেন।

পিয়া বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আছেন। সেখান থেকে হোয়াটসঅ্যাপে তিনি বলেন, শর্ত পূরণ করে আবেদন করেছিলাম। যাচাই-বাছাই করে সন্তুষ্ট হয়ে আয়োজকেরা আমাকে প্রতিযোগিতায় অংশ নিতে চূড়ান্ত করেছেন।  


পিয়া বলেন, ইনস্টাগ্রামে মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নেওয়ার বিজ্ঞাপন চোখে পড়ে। শর্তের মধ্যে দেখলাম, অংশগ্রহণের জন্য যা যা দরকার, সবই আমার মধ্যে আছে। আর শর্তগুলো হলো- শিক্ষা, মিডিয়াতে কাজের অভিজ্ঞতা, অন্য কোনো সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার অভিজ্ঞতা, বর্তমান কাজের স্ট্যাটাস, সামাজিক প্রভাব, সুখী দম্পতি—এসব বিষয়। তখন চিন্তা করলাম, আমিও তো অংশ নিতে পারি। আবেদন করে ফেললাম। কিছুদিন পর আমাকে চূড়ান্ত করে মেইল করে জানিয়েছেন তারা।


অংশগ্রহণের সুযোগ পাওয়া নিয়ে পিয়া বলেন, প্রতিযোগিতায় বিজয়ী হওয়াটাই বড় মনে করছি না। এত বড় একটি প্রতিযোগিতায় অংশ নিতে পারছি এটাই আমার জন্য বড় ব্যাপার। নানা দেশের প্রতিযোগিতাদের সাথে পরিচয় হবে, মেলামেশার সুযোগ হবে, বন্ধুত্ব তৈরি হবে। তাদের দেশ, তাঁদের কালচার সম্পর্কে জানতে পারব। এটাই বা কম কি।

এদিকে অনুষ্ঠানের এখনো প্রায় আট মাস বাকি। প্রতিযোগিতায় নিজেকে তুলে ধরতে নিজের প্রস্তুতিও নিচ্ছেন এই মডেল-অভিনেত্রী। নিয়মিত ব্যায়ামাগারে ঘাম ঝরাচ্ছেন। 


তিনি বলেন, ওজন কমাতে হবে। বর্তমানে প্রায় ৬৩ কেজি ওজন আমার । অন্তত ১০ কেজি ওজন কমাতে হবে। এছাড়াও প্রতিযোগিতায় নানা বিষয়ে নিজেকে উপযুক্ত করার জন্য প্রস্তুতি নিচ্ছি।’

প্রায় দুই বছর ধরে পিয়া যুক্তরাষ্ট্রের নাগরিক এক ব্যবসায়ীকে বিয়ে করে সেখানে বসবাস করছেন। তিনি বাংলাদেশে থাকতে সবশেষ ‘গল্পওয়ালা’ নামে এক ঘণ্টার নাটকে অভিনয় করেন। বিপরীতে ছিলেন মোশাররফ করিম। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //